রাজ্য়ে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় পাশ করার পরে অনেকই চাকরি করা শুরু করেছেন, আবার কেউবা উচ্চশিক্ষার জন্য করছেন আবেদন। এদিকে সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে,স্নাতক ও স্নাতকোত্তর চূড়ান্ত সিমেস্টারের পরীক্ষা দিতেই হবে। এরপরেই অনেক পড়ুয়ারাই পড়েছে প্রবল উৎকণ্ঠায়।বিকাশ ভবন সূত্রের খবর, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সোমবার পরীক্ষার বিষয়টি নিয়ে উপাচার্যদের সঙ্গে আলোচনায় বসবেন।
 

আরও পড়ুন, শুধু কলকাতেই করোনা নিয়ে মোট মৃত্যু ১,২৬১ জনের, নতুন করে আক্রান্ত ৪৭০ জন, দেখুন ছবি


প্রসঙ্গত কলেজ-বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষার আর্জি খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত জানিয়েছে, পরীক্ষার সময়সীমা ৩০ সেপ্টেম্বরের পরও পিছোতে গেলে সংশ্লিষ্ট রাজ্যকে ইউজিসির কাছে আবেদন করতে হবে। পুজোর আগে কীভাবে পরীক্ষা নেওয়া যায় সেটা ঠিক করতে রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে সোমবারই বৈঠকে বসতে চলেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিকে রাজ্যের যে সকল বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত সিমেস্টারের ফলাফল বেরিয়ে গিয়েছে,  প্রবল উদ্বেগের মধ্যে সেখানকার ছাত্র-ছাত্রীরা। তাঁদের অনেকেই ইঞ্জিনিয়ারিং বা পেশাগত অন্য পাঠ্যক্রম পাশ করে চাকরিতে ঢুকেছেন।  চাকরি করতে করতে আবার পড়াশোনা করে তাঁরা কী ভাবে পরীক্ষায় বসবেন। যাঁরা ডিগ্রি পেয়ে উচ্চশিক্ষার কথা ভাবছেন, তাঁদেরও ফের পরীক্ষা দিতে হবে কি, এ নিয়ে প্রশ্ন উঠছে। পাশপাশি  অনেক পড়ুয়াই কলেজ-বিশ্ববিদ্যালয় থেকে বহু দূরে থাকেন। সেক্ষেত্রেও করোনা আবহে  পরীক্ষা হলে আসা নিয়েও উৎকণ্ঠায়  ছাত্র-ছাত্রীরা। অন্য দিকে যাদের কাছে  স্মার্টফোন বা দ্রুত গতির ইন্টারনেট নেই তাঁরাই বা কী করবে প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন, কলকাতায় একলাফে চড়ল পারদ, শহরে দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস


অপরদিকে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের ভার্চুয়াল সভামঞ্চ থেকে কলেজ বিশ্ববিদ্যালয়ের চুড়ান্ত বর্ষের পরীক্ষা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন,   'শীর্ষ আদালত যখন বলেছে পরীক্ষা নিতেই হবে ৷ পুজোর আগে কীভাবে পরীক্ষা নেওয়া যায় দেখতে হবে ৷ অনলাইন বা অফলাইনে পরীক্ষা নেওয়া হবে সেটা আলোচনা করে দেখুক কলেজ-বিশ্ববিদ্যালয় ৷'

 

    

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা