আমফানে ক্ষতিগ্রস্ত রাজ্য়ের দুই ২৪ পরগনায় প্রয়োজন ৭২০০০ বিদ্যুত-খুঁটি। সেখানে রাজ্য সরকারের হাতে ওই দুই জেলায় মজুত রয়েছে মাত্র ১৯০০০। খুঁটি ও তারের জোগান নিয়ে গভীর চিন্তায় বিদ্যুৎ দপ্তরের ইঞ্জিনিয়ররা। তাই ভিন রাজ্য়ে থেকে ৫০০০০ খুঁটি আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন, কলকাতা সহ জেলার বিভিন্ন এলাকায় ফিরল বিদ্যুৎ, মঙ্গলবারের মধ্য়ে বাকি কাজ শেষ হবার আশ্বাস সংস্থার


শনিবার, প্রচুর পরিমাণে খুঁটি, তার ও ট্রান্সফারের জন্য ওড়িশা ও ঝাড়খণ্ড সরকারের সঙ্গে যোগাযোগ করেছে রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগম। ঘূর্ণিঝড় সামলাতে সবসময় অতিরিক্ত খুঁটি ও তার মজুত রাখা ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ সরকারের কাছ থেকে জরুরি ভিত্তিতে পরিকাঠামো গড়তে এই সাহায্য নিচ্ছে রাজ্য সরকার।  ভিন রাজ্য থেকে প্রায় ৫০০০০ খুঁটি আনার সিদ্ধান্ত হয়েছে। 

আরও পড়ুন, করোনা রুখতে সতর্কতা, কলকাতা বিমানবন্দরে উড়ান পিছোতে আর্জি রাজ্য়ের


স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শনিবার নবান্নে বলেছেন,'ওড়িশা ও ঝাড়খণ্ড থেকে খুঁটি ও অন্যান্য সরঞ্জাম আনতে বলেছি। ওদের ঘূর্ণিঝড়ের সময় আমরা সাহায্য করেছিলাম, এবার ওরা আমাদের করবে।' তবে যে সমস্ত জেলায় এবার ঘূর্ণিঝড়ের প্রভাব পড়েনি সেই মালদহ, দুই দিনাজপুর, পুরুলিয়া, বাকুঁড়া থেকে দক্ষ বিদ্যুৎকর্মীদের ক্ষতিগ্রস্ত জেলায় নিয়ে আসছে রাজ্য সরকার।  কয়েক দিনের মধ্যেই ওই কর্মীরা হাওড়া ও দুই ২৪ পরগনার কাজ করবেন।


আরও পড়ুন, ঘূর্ণিঝড় আমফান এক করলেও রাজনৈতিক দূরত্ব জারি, বাংলার আকাশ পথে মোদী-মমতা