Asianet News BanglaAsianet News Bangla

Cyclone Gulab: আরও কাছে ঘূর্ণিঝড় 'গুলাব', প্রবল বর্ষণের পূর্বাভাস কলকাতা সহ দক্ষিণবঙ্গে

ঘূর্ণিঝড় 'গুলাব' গোপালপুর এবং কলিঙ্গপত্তনম থেকে আরও কাছে এসে পৌছেছে। দমকা হওয়ার সঙ্গে বর্ষণের পূর্বাভাস কলকাতা সহ দক্ষিণবঙ্গে। 

Heavy Rain fall  forecast  in Kolkata and South Bengal due to Cyclone Gulab RTB
Author
Kolkata, First Published Sep 26, 2021, 3:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ঘূর্ণিঝড় 'গুলাব'  (Cyclone Gulab)এবার  আরও কাছে এসে পৌছেছে। হাওয়া অফিস সূত্রে খবর, এই মুহূর্তে  ঘূর্ণিঝড় 'গুলাব'   গোপালপুর এবং  কলিঙ্গপত্তনম থেকে আরও কাছে এসে পৌছেছে। (South Bengal) দক্ষিণবঙ্গে সব জায়গায় প্রবল বর্ষণের পূর্বভাস । (Kolakata) কলকাতায় দমকা হওয়ার সঙ্গে (Heavy Rain) ভারী বৃষ্টির পূর্বাভাস।

Heavy Rain fall  forecast  in Kolkata and South Bengal due to Cyclone Gulab RTB

আরও পড়ুন, Cyclone Gulab: 'গুলাব', কারা রাখল ভয়ানক ঘূর্ণিঝড়ের এমন সুন্দর নাম
আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্য়ায় বলেছেন, 'ঘূর্ণিঝড় 'গুলাব'-র এই মুহূর্তে গোপালপুর থেকে ১৮০ কিলোমিটার দূরে অবস্থিত রয়েছে। এবং কলিঙ্গপত্তনম থেকে ২২৫ কিলোমিটার  অবস্থান করছে। ২৬ সেপ্টেম্বর রবিবার রাতে ঘূর্ণিঝড় 'গুলাব', গোপালপুর এবং কলিঙ্গপত্তনমের মধ্য দিয়ে যাবে।  রাতের বেলা  ৭৫ কিমি থেকে ৮০ কিমি  প্রতি ঘন্টার গতিবেগে   ছুটে যাবে। এরফলে পশ্চিমবঙ্গে উপকূলের জেলাগুলিতে ৪০ থেকে ৫০ কিমি বেগে হওয়ার বয়ে যাবে ঝোড়ো হাওয়া। এদিন বেশি বৃষ্টি হবে দুই ২৪ পরগনা জেলা ও পূর্ব মেদিনীপুরে। ২৮, ২৯ সেপ্টেম্বর বৃষ্টি বাড়বে।দক্ষিণবঙ্গে সব জায়গায় বৃষ্টি হবে। বেশি বৃষ্টি হবে দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, হাওড়া, কলকাতায়, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়াতে। ২৯ সেপ্টেম্বর পশ্চিমের জেলাগুলোতে বৃষ্টি বাড়বে। উপকূলের জেলাগুলোতে হওয়া গতি থাকবে ৫০ থেকে ৬০ কিমি প্রতি ঘন্টায়। মঙ্গলবার কলকাতায়   দমকা হওয়ার সঙ্গে ভারী বৃষ্টি হবে।'

Heavy Rain fall  forecast  in Kolkata and South Bengal due to Cyclone Gulab RTB

আরও পড়ুন, Baishakhi Banerjee: শোভনের বেহালার বাড়ির মালিক এখন বৈশাখী, আকাশ ভেঙে মাথায় হাত রত্নার

হাওয়া অফিস সূত্রে খবর,  মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে  দক্ষিণবঙ্গের নদীগুলোর জলের পরিমাণ অনেকটাই বাড়বে। নিচু জায়গাগুলোতে কিন্তু আবারও জল জমার একটা সম্ভাবনা থাকছে। প্রসঙ্গত, আগাম দুর্যোগ এড়াতে একাধিক নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব এইচকে দ্বিবেদী  । দক্ষিণবঙ্গের জেলা শাসক, পুলিশ সুপারদের নিয়ে একাধিক বৈঠকে একাধিক নির্দেশ দিয়েছেন তিনি।মুখ্যসচিব নির্দেশ দিয়েছেন, মুর্শিদাবাদে নির্বাচনে যাতে কোনও সমস্যা না হয়। ডিসিআরসি সেন্টার থেকে যাতে ট্য়াগিংয়ের কোনও সমস্যা না হয়। নির্বাচনী এলাকায় যাতে জল না জমে। পুরসভাগুলিকে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছেন তিনি। এদিকে ভবানীপুরে উপনির্বাচন। তাই ভবানীপুরেও যাতে জল না জমে, সেক্ষেত্রে একগুচ্ছা নির্দেশ দেওযা হয়েছে। বালিগঞ্জ এবং মোমিনপুর পাম্পিং স্টেশনে নজর দেওয়া হয়েছে। ২ পাম্পিং স্টেশনে বাড়তি লোকের ব্যবস্থা রাখতে পুরসভা। দুই মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণায় বিশেষ নজর দিয়ে বলা হয়েছে, সব বিদ্যুতের পোস্ট যাতে ঢাকা থাকে। কোনও বৈদ্যুতিক তার যাতে খোলা না থাকে, সেদিকেও নজর রাখতে বলা হয়েছে। 

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 Heavy Rain fall  forecast  in Kolkata and South Bengal due to Cyclone Gulab RTB

Heavy Rain fall  forecast  in Kolkata and South Bengal due to Cyclone Gulab RTB

Follow Us:
Download App:
  • android
  • ios