Asianet News BanglaAsianet News Bangla

নিম্নচাপের জের, মঙ্গলবার অবধি দক্ষিণবঙ্গে ভারী বর্ষণ, বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গেও

সোমবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। সোমবার ও মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা-মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

Heavy Rain fall  forecast  in kolkata and West Bengal due to deep depression on 6 September RTB
Author
Kolkata, First Published Sep 6, 2021, 7:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবারও আকাশ ছেয়েছে মেঘে। এদিন নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। সোমবার ও মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গেও প্রবল বর্ষণের সম্ভবনা রয়েছে। সোমবার ও মঙ্গলবার সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। সোমবার এইমুহূর্তে সকাল ৭ টা ২৪ মিনিট নাগাত শহরের তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়ার্স।

Heavy Rain fall  forecast  in kolkata and West Bengal due to deep depression on 6 September RTB

আরও পড়ুন, By Polls 2021: ভবানীপুরের প্রার্থী মমতা বন্দ্য়োপাধ্যায়, ঘোষণা তৃণমূলের
 
হাওয়া অফিস জানিয়েছে, সোমবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। সোমবার ও মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলের ৩ জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরেও ভারী বৃষ্টির পূর্বাভাস। এছাড়াও ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর , হাওড়া, হুগলি ও নদীয়াতে ভারী বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবারের বেশি বৃষ্টি হবার সম্ভাবনা। কলকাতাতেও হালকা মাঝারি বৃষ্টি মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়বে। মৎস্যজীবীদের সমুদ্র ফিরে আসতে নির্দেশ দেওয়া হয়েছে। 

আরও পড়ুন, Teachers Day: শিক্ষক দিবসে আরজিকরে চিকিৎসাধীন বিষপানকারী শিক্ষাকাদের দেখতে গেলেন শুভেন্দু

 আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার ও মঙ্গলবার সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। মৌসুমী অক্ষরেখা গয়া থেকে মালদা হয়ে মনিপুর পর্যন্ত বিস্তৃত। উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস।  হালকা মাঝারি বৃষ্টি রাজ্যের সর্বত্র। হাওয়া অফিস জানিয়েছে,তবে দক্ষিণ- পূর্বে বাতাস হওয়ার জন্য প্রচুর মেঘ  রাজ্যে  ঢুকছে তাই জন্য মাঝেমধ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এই বৃষ্টি হলেও কলকাতা এবং সমস্ত রাজ্যের তাপমাত্রা আগামী কয়েকদিন  ৩২ ডিগ্রি আশেপাশে ঘোরাফেরা করছিল। কিন্তু আগামী দিনগুলিতে এই তাপমাত্রা বেড়ে ৩৪ ডিগ্রি বেড়ে যাবে। যার ফলে আরও কিছুটা অস্বস্তি বাড়বে। আগামী ৪ থেকে ৫দিন এই রকম আবহাওয়া থাকবে । দক্ষিণ-পূর্বের মেঘ আসার জন্য বৃষ্টি হবে। 

Heavy Rain fall  forecast  in kolkata and West Bengal due to deep depression on 6 September RTB

আরও পড়ুন, গুজরাটে কাজ করতে গিয়ে খুন বাংলার পরিযায়ী শ্রমিক, কাঠগড়ায় BJP

অপরদিকে সপ্তাহ জুড়েই কমবেশি হাঁসফাঁস অবস্থা রাজ্য জুড়ে।  শহরের তাপমাত্রাও আগের থেকে বেড়েছে।  হাওয়া অফিস জানিয়েছে,  বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বাতাসে। এখনই তার থেকে রেহাই মিলছে না। সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ৩৫.১ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.০ ডিগ্রী।  স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।   সর্বনিম্ন ৬০ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ৩৩.৯ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.২ ডিগ্রী।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।   সর্বনিম্ন ৭০ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 Heavy Rain fall  forecast  in kolkata and West Bengal due to deep depression on 6 September RTB

Heavy Rain fall  forecast  in kolkata and West Bengal due to deep depression on 6 September RTB

Follow Us:
Download App:
  • android
  • ios