শহর কলকাতায় আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। রবিবার সারাদিনই ঠান্ডা হাওয়া বইবে শহরে।   আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রাজ্যে বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির সম্ভাবনা  রয়েছে। পূবালী হাওয়া ও পশ্চিমি ঝঞ্ঝার সংঘাতে এই বৃষ্টি হচ্ছে। তার সঙ্গে রয়েছে বঙ্গোপসাগর থেকে আসা ঠান্ডা বাতাসও। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম।  

আরও পড়ুন, অজান্তেই করোনা ঢুকেছে, বাগুইআটি নার্সিংহোমে হুলুস্থুলু


শহর কলকাতার আকাশ আজ সারাদিনই আংশিক মেঘলা ছিল। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩০ শতাংশ। এদিকে গত সপ্তাহের, রবিবারেরও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।  রবিবার এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহাওয়া দফরের অধিকর্তা  জানিয়েছেন, শনিবার রাত দুটো বেজে ২২ মিনিটে কলকাতার আলিপুর আবহাওয়া দফতর ৪৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতিবেগে ঝড়ের রেকর্ড করা হয়েছে। ৪৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতিবেগ হলেও শনিবার রাতের ঝড় কালবৈশাখী নয় বলেই জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা।আজ শুধু পশ্চিমবঙ্গ নয় পাশাপাশি ওড়িশা ঝাড়খণ্ড সিকিম ছত্রিশগড় ও কিছুটা মধ্যপ্রদেশে ঝড়বৃষ্টির সর্তকতা রয়েছে।

আরও পড়ুন, করোনা ভাইরাস পরীক্ষার ফি ৪৫০০ টাকার বেশি যেন না হয়, কড়া নির্দেশ বেসরকারি ল্যাবকে


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,রবিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। বিক্ষিপ্তভাবে ঝড় ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।  ঝড় বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গের জেলাগুলিতে ও। দার্জিলিং সহ পার্বত্য এলাকায় শিলাবৃষ্টির ও  সম্ভাবনা।  রবিবার ঝড় বৃষ্টির পর সোমবার থেকে পরিষ্কার আকাশ। সোমবার আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর পশ্চিম ভারতে। এর জেরে উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে আবহাওয়ার পরিবর্তন। মঙ্গলবার  তুষারপাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ উত্তরাখন্ডে।মঙ্গলবার ও বুধবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শিলা বৃষ্টির সম্ভাবনা পাঞ্জাব হরিয়ানা দিল্লি উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে । পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার প্রভাবে রাজ্যে ঝড়বৃষ্টি। বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের জেরে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া হয়েছে কলকাতায়।

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল