সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। বুধবার বেলা দেড়টা নাগাদ তাঁর শ্বাসকষ্ট হওয়ায় তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। তাঁকে হাসপাতালে দেখতে যান বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সূর্যকান্ত মিশ্র ও সুজন চক্রবর্তী। প্রাক্তন মুখ্যমন্ত্রীকে হাসপাতালে রাখা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাঁর চিকিৎসায় দুই সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।

আরও পড়ুন-'দ্রুত সুস্থ হয়ে উঠুন প্রাক্তন মুখ্যমন্ত্রী', বুদ্ধদেব ভট্টাচার্যের অসুস্থতা নিয়ে বললেন মমতা

বেসরকারি হাসপাতালের এক চিকিৎসক জানান, ''প্রাক্তন মুখ্যমন্ত্রী যখন হাসপাতালে এসেছিলেন, তখন থেকেই তাঁর অবস্থা সঙ্কটজনক। ভর্তির সময় তাঁর অক্সিজেনের মাত্রা ৭০ ছিল। এখন সেটি বেড়ে ৯৫-এ পৌঁছেছে। ভেন্টিলেশনে রাখা হয়েছে তাঁকে। কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে। ব্রেনে নিউমোনিক প্যাঁচেস আছে তাঁর। সঙ্কটজনক অবস্থায় আছেন তিনি। দুই সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। প্রাক্তন মুখ্যমন্ত্রীকে সুস্থ করে তুলতে লড়াই করছে গোটা হাসপাতাল কর্তৃপক্ষ''। তিনি আরও বলেন, ''প্রাক্তন মুখ্যমন্ত্রীর কোভিড রিপোর্ট নেগেটিভ আশায় চিকিৎসায় আরও সুবিধা হয়েছে। কোভিড থাকলে সেক্ষেত্রে আরও জটিল পরিস্থিতি তৈরি হত। কেননা, আগে থেকেই ওঁনার ফুসফুসে সংক্রমণ রয়েছে। তবে এখনও তিনি অচৈতন্য অবস্থায় রয়েছেন''।

আরও পড়ুন-সিএএ বিরোধিতায় ফের স্লোগান, বনগাঁর সভা থেকে ঝড় তুললেন তৃণমূল নেত্রী

অন্যদিকে, প্রাক্তন মুখ্যমন্ত্রীকে হাসপাতালে দেখতে যান বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সর্যকান্ত মিশ্র সহ অন্যান্য সিপিএম নেতৃত্বরা। বেসরকারি হাসপাতালে গিয়ে চিকিৎসকদের সঙ্গে কথাও বলেন তাঁরা। বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখার পর সূর্যকান্ত মিশ্র বলেন, ''তিনি এখন ভেন্টিলেশনে আছেন আগের তুলনায় অক্সিজেনের মাত্রা অনেকটাই বেড়েছে। যা যা প্রয়োজন চিকিৎসকদের তাই করতে বলেছি। কোনও রকম অসুবিধা হলে আমাদের জানাতে বলেছি''। পাশাপাশি,'' বিমান বসু বলেন, আমরা বাইরে থেকে চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। সূর্যকান্ত মিশ্র নিজেও একজন ডাক্তার। মেডিক্যালে যা যা প্রয়োজন, তাই করতে বলেছি''।