ফের রাজ্য়-রাজ্য়পাল সংঘাতে উত্তপ্ত রাজ্য়  রাজনীতি। এবার রাজ্য়  পুলিশের কঙ্কাল বের করে দেখানোর হুঁশিয়ারি  দিলেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। টুইটারে রাজ্যপাল লিখেছেন, রাজ্য়ে উচ্ছন্নে যাওয়া বাচ্চাদের মতো আচরণ করছে পুলিশ-প্রশাসন। শীঘ্রই এদের চেহারা সামনে বেরিয়ে আসবে। অতীতেও রাজ্য়ে পুলিশকর্তাদের এহেন হুঁশিয়ারি দিয়েছিলেন ধনখড়।

সন্ত্রাসের বিষ ঢালাই ছিল কাজ, মুসলিম দুনিয়ায় অবাধ যোগ বাদুড়িয়ার 'জঙ্গি যুবতীর'

টুইটারে রাজ্য়পাল  বলেছেন,'কেমন চলছে রাজ্যপাট! শীর্ষ পদে থাকা আমলাদের একাংশ আগুনের গোলা নিয়ে খেলছেন। রুলস অব  বিজনেস এর ১৬৬(৩) ধারা অবজ্ঞা করা হচ্ছে। মমতা বন্দ্য়োপাধ্যায়ের প্রশাসন ও পুলিশ 'উচ্ছন্নে যাওয়া বাচ্চাদের' মতো আচরণ করছেন। আর কিছু সময়ের অপেক্ষা, কঙ্কাল এবার রাস্তায় আসবে। পর্দা ফাঁস হবে।'

'সুযোগ নিচ্ছেন মমতা', তড়িঘড়ি মুকুল নিয়ে 'ভোল বদল' দিলীপের.

রাজ্য়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্য়পালের সংঘাত নতুন নয়। অতীতে রাজ্য়পালের বিরুদ্ধে সংবিধান অবমাননার অভিযোগ এনেছিলেন মুখ্যমন্ত্রী। যার জেরে ধনখড়ের চিঠির উত্তরও পাঠিয়েছিলেন তিনি। সুপ্রিম কোর্ট থেকে সংবিধানে রাজ্য়পালের এক্তিয়ার নিয়ে সেখানে একাধিক উক্তি করা হয়। যদিও তিনি  সংবিধান মেনেই রাজ্য়ের কাজ করছেন বলে দাবি করেছেন জগদীপ ধনখড়।

হাতে ঘাসফুল-মনে পদ্মফুল, দলের 'গদ্দারদের' নিয়ে চিন্তায় তৃণমূল

এমনকী রাজ্য়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে দাবি করেছেন রাজ্য়পাল। কদিন কিছুদিন আগেই দিল্লিতে  অমিত শাহের সঙ্গে দেখা করেন রাজ্য়পাল।  স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার বৈঠক হয়। পরে বৈঠকের আলোচনা নিয়ে নিজেই টুইট করেন ধনখড়। তিনি জানান, রাজ্য়ে যে বিরোধীদের মুখ বন্ধ করা হচ্ছে তা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছি। এছাড়াও পশ্চিমবঙ্গের ভয়াবহ করোনা পরিস্থিতির কথা অমিত শাহের কাছে তুলে ধরেছেন তিনি।