বেলেঘাটা আইডি হাসপাতালে ডিউটি করতে গিয়ে সংক্রামিত সন্দেহে ১৩ জন ইন্টার্নকে পাঠানো হল কোয়ারেন্টাইনে।  মাত্র ২৪ ঘন্টার মধ্য়েই করোনাভাইরাসে সংক্রামিত সন্দেহে তাঁদেরকে কোয়ারেন্টাইনে পাঠাল স্বাস্থ্যভবন। উল্লেখ্য়, ইন্টার্নদের অভিভাবকদের অভিযোগ, এই ১৩ জনের কোয়ারেন্টাইনে যাওয়া ও করোনা পরীক্ষা নিয়ে মুখ বন্ধ রাখতে হুমকিও দেওয়া হয়েছে। 

আরও পড়ুন, মর্গের ভার কমাতে পুলিশকে চিঠি বাঙ্গুর হাসপাতালের, মৃত ৬ জনের নামের পাশে লেখা 'কোভিড পজিটিভ'


সূত্রের খবর,ওই ১৩ জন জুনিয়র চিকিৎসকদের ৮জন নীলরতন সরকার মেডিক্যাল কলেজ এবং ৫ জন সাগরদত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের। কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত সন্দেহে ১৩ জনেরই লালারস ইতিমধ্যে পরীক্ষা হয়েছে। তবে এখনও তাদের রিপোর্ট আসেনি। জানা গিয়েছে, প্রথমে রাজি না থাকলেও স্বাস্থ্যভবন ও জুনিয়র চিকিৎসকদের সংগঠনের প্রবল চাপে পড়ে শুক্রবার ৮ জনের লালারস টেস্ট করতে পাঠায় আইডি। অপরদিকে ইন্টার্নদের অভিভাবকদের অভিযোগ, এই ১৩ জনের কোয়ারেন্টাইনে যাওয়া ও করোনা পরীক্ষা নিয়ে মুখ বন্ধ রাখতে হুমকিও দেওয়া হয়েছে। 

আরও পড়ুন, মল্লিক বাজারের নিউরো হাসপাতালে করোনা পজিটিভ ২ শীর্ষ কর্তা, সংক্রমণের আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা

অপরদিকে, জুনিয়র চিকিৎসকদের মেডিক্যাল টেস্ট না করানো এবং কোয়ারেন্টাইনে না পাঠানো নিয়ে ইন্টার্নদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হওয়ার কথা কার্যত স্বীকার করে নিয়েছেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। নবান্নে তিনি জানিয়েছেন, 'ওয়েস্ট বেঙ্গল ডাক্তার ফোরামের সঙ্গেও কথা বলেছি। জুনিয়র ডাক্তারদের সঙ্গেও যোগাযোগ করব। নার্সদের সঙ্গেও কথা হবে। কারও সমস্যা যেন না থাকে সেটা রাজ্য দেখবে।' এদিকে একের পর এক জুনিয়র চিকিৎসক করোনা সংক্রামক সন্দেহে ডিউটি ছেড়ে কোয়ারেন্টাইনে চলে যাওয়ায় পরিষেবা নিয়ে চিন্তায় পড়ছেন আইডি কর্তৃপক্ষ। 

 

 

 এবার বেসরকারিতেও করোনা চিকিৎসায় মিলবে বিনামূল্য়ের পরিষেবা, হাসপাতালের খরচও দেবে রাজ্য সরকার

করোনায় রাজ্যে মৃতের সংখ্য়া বেড়ে ১৮, গত চব্বিশ ঘন্টায় নতুন করে আক্রান্ত আরও ৫১

  মেডিক্যালের ছোঁওয়া মানিকতলায়, করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় দমকল কেন্দ্রের ৩২ কর্মী কোয়রান্টিনে