Asianet News BanglaAsianet News Bangla

লকডাউনে মদের হোম ডেলিভারি, নতুন সিদ্ধান্ত নিচ্ছে রাজ্য়

  • একে একে ছাড় পাচ্ছেন অনেকেই
  • এবার লকডাউনে মদেও ছাড়পত্র
  •  শীঘ্রই কলকাতায় মদের হোম ডেলিভারি
  • বাড়িতে বসেই মদের ডেলিভারি পাবে গ্রাহকরা 
Kolkata is starting Liquor home delivery system in lock down period
Author
Kolkata, First Published Apr 8, 2020, 5:49 PM IST

একে একে ছাড় পাচ্ছেন অনেকেই। মিষ্টির দোকান, ফুল বিক্রেতার পর এবার লকডাউনে মদেও ছাড়পত্র দিতে চলেছে রাজ্য় সরকার। সূত্রের খবর, শীঘ্রই কলকাতায় মদের হোম ডেলিভারি চালু হচ্ছে। যেখানে বাড়িতে বসেই মদের ডেলিভারি পেয়ে যাবেন গ্রাহকরা। 

মুখ্য়মন্ত্রীর ফর্মুলায় দেশে করোনায় মৃত ১৫, মৃত্যু নিয়ে দিদিকে খোঁচা দিলীপের

অবশেষে লকডাউনে সুরাপায়ীদের জন্য খুশির খবর। মদের জন্য় বাইরে গেলে বিপদ, তাই ঘরে বসেই মদ অর্ডার দিতে পারবেন গ্রাহকরা। সকাল ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত চলবে এই অর্ডার নেওয়া।  এলাকার মদের দোকানে ফোন করে মদ অর্ডার দিতে পারবেন ক্রেতারা। যেখান থেকে মদের দোকানের ডেলিভারি বয়ের মাধ্য়মে মদ পৌঁছে যাবে সংশ্লিষ্ট ব্যক্তির কাছে।

'ছেঁড়া পাঞ্জাবিতে কেন ,মাস্কও পরেননি-বয়েস হয়েছে আপনার' , মমতার কথায় আবেগঘন বিমান বসু.

ইতিমধ্য়েই বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে আবগারি দফতর ও কলকাতা পুলিশের মধ্য়ে। সেখানে সিদ্ধান্ত হয়েছে, মদ কিনতে কোনওভাবেই দোকানে আসতে পারবেন না গ্রাহকরা। লকডাউনে তাদের জন্য বিকল্প ব্যবস্থা নিচ্ছে সরকার। শোনা যাচ্ছে, এদিনই লালবাজারের তরফে কলকাতার সবকটি থানার ওসি ও অতিরিক্ত ওসিদের এই বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত  হয়েছে ৫টার পরে মদের ডেলিভারি দেওয়া যাবে না। 

করোনার মধ্য়েই কলকাতায় মুষলধারার বৃষ্টির সম্ভাবনা, ৩০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস...

কীভাবে কাজ করবে এই ডেলিভারি সিস্টেম ? সূত্রের খবর, প্রতিটি মদের দোকানকে ডেলিভারি বয়দের লকডাউনে যাতায়াতের জন্য় তিনটি পাস দিতে পারবে মদের দোকানিরা। এই পাসে লোকাল থানার ওসি ও ডিভিশনার ইনচার্জের স্বাক্ষর থাকা বাধ্য়তামূলক। অন্যথায় মদ আটকে দিতে পারে পুলিশ। এই হোম ডেলিভারির বাইরে কোনওভাবেই মদ বিক্রি না হয় , সেদিকে নজর দেওয়া হচ্ছে। কোনও ক্রেতা মদ কিনতে দোকানে গেলে তাঁকে লকডাউন ভাঙার জন্য় অ্য়ারেস্ট করতে পারে প্রশাসন। এদিন যা স্পষ্ট করে দেওয়া হয়েছে প্রশাসনের  তরফে।

তবে এই খবরে এখনও সরকারি সিলমোহর দেয়নি কলকাতা পুলিশ। এ বিষয়ে কলকাতা পুলিশের নিশ্চয়তা পেলেই লকডাউনে মদের হোম ডেলিভারি সফল হবে। অন্যথায় বাস্তবের মুখ  দেখবে না কলকাতায় মদের হোম ডেলিভারি সিস্টেম।

Follow Us:
Download App:
  • android
  • ios