Asianet News BanglaAsianet News Bangla

আরও বিপাকে নূপুর শর্মা, কলকাতা পুলিশ জারি করল লুকআউট নোটিশ

বিজেপি সাসপেন্ড হওয়া মুখপাত্র নূপুর শর্মার বিরুদ্ধে এবার লুক-আউট নোটিশ জারি করল কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের নূপুর শর্মার বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করা হয়েছে। তাই আগেই তাঁকে ডেকে পাঠান হয়েছিল।

Kolkata Police issues a Look Out Circular against suspended BJP leader Nupur Sharma bsm
Author
Kolkata, First Published Jul 2, 2022, 5:27 PM IST

বিজেপি সাসপেন্ড হওয়া মুখপাত্র নূপুর শর্মার বিরুদ্ধে এবার লুক-আউট নোটিশ জারি করল কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের নূপুর শর্মার বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করা হয়েছে। তাই আগেই তাঁকে ডেকে পাঠান হয়েছিল। কিন্তু তিনি জীবনের ঝুঁকি রয়েছে এই কারণ দিয়ে হাজিরা দেওয়া এড়িয়ে গিয়েছিলেন। তারপর এবার কলকাতা পুলিশ নূপুর শর্মার বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি করেছে। 

কলকাতা পুলিশের অধীনে নারকেলডাঙা ও আমহার্স্টস্ট্রিট থানায় নূপুর শর্মার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়ে ছিল। সেই কারণে গত সোমবার নূপুর শর্মাকে হাজিরা দেওয়ার জন্য সমন পাঠান হয়েছিল। কিন্তু তাঁর জীবনের ঝুঁকি রয়েছে- এই কারণ দেখিয়ে কলকাতা পুলিশের কাছ থেকে তিনি চার সপ্তাহের সময় চেয়ে নিয়েছিবেন। সূত্রের খবর কলকাতা পুলিশকে ইমেল করেই সময় চেয়েছিলেন তিনি।

পুলিশের দাবি চার সপ্তাহ পেরেয়ে গেছে। কিন্তু এখনও পর্যন্ত হাজিরা দেননি নূপুর শর্মা। তাই এবার তাঁর বিরুদ্ধে লুকআউন নোটিশ জারি করেছে কলকাতা পুলিশ। কলকাতা পুলিশ সূত্রের খবর নারকেলডাঙা থানায় দায়ের হওয়ার অভিযোগের ভিত্তিতে নূপুর শর্মাকে হত ২০ জুন হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। ভারতীয় দণ্ডবিধির ৪১ ধারা অনুসারে নোটিশও পাঠান হয়েছিল। কিন্তু সেই হাজিরা পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছিলেন প্রাক্তন বিজেপি নেত্রী। তারপর চার সপ্তাহেরও বেশি সময় কেটে গেছে। কিন্তু হাজিরা দেননি নূপুর শর্মা। আর সেই কারণেই এবার তাঁর বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি করল কলকাতা পুলিশ। 

জুন মাসের শুরুকে টিভিতে একটি বিতর্কের সময় নূপুর শর্মার  পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। যার প্রভাব পড়ে গোটা দেশে। একটি সম্প্রদায় তীব্র প্রতিবাদ জানায়। কখনও সেই প্রতিবাদ হিংসার রূপ নেয়। যার পরিপ্রেক্ষিতে মামলা দায়ের হয়েছিল সুপ্রিম কোর্টে। সুপ্রিম কোর্ট তীব্র ভর্ৎসনা করে বিজেপির প্রাক্তন মুখপাত্রকে।নবী মহম্মদ বিতর্ক নিয়ে দেশ জুড়ে যে উত্তেজনা তৈরি হয়েছিল তারজন্য সুপ্রিম কোর্ট বিজেপির সাসপেন্ড হওয়ার মুখপাত্র নূপুর শর্মাকেই দায়ি করেছেন। তিনি বলেছেন পুরো দেশের কাছে এই মন্তব্যের জন্য নূপুর শর্মার ক্ষমা চাওয়া উচিৎ। বিচারক বলেছেন, 'যেভাবে এই মহিলা সারাদেশে আবেগের আগুন জ্বালিয়ে দিয়েছিলেন তার জন্য তিনি একাই দায়ি।'

এই বিতর্কিত মন্তব্যের আঁচ মহারাষ্ট্র, রাজস্থান দিল্লির মত এই রাজ্যের এসে পড়েছিল। হাওড়া, মুর্শিদাবাদসহ একাধিক জেলায় হিংসা ছড়িয়ে পড়েছিল। আর সেই কারণে বিজেপির প্রাক্তন মুখপাত্রের বিরুদ্ধে রাজ্যের একাধিক থানায় অভিযোগ দায়ের হয়েছিল। 
বাড়িতে কুমিরের ডিম ফুটে বেরিয়ে আসছে বাচ্চা, উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা গ্রাম জুড়ে

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে সুর নরম মমতার, বিজেপিকে দাঁড় করালেন কাঠগড়ায়

  অনাগত শিশুর খাবার আমরা খাচ্ছি, 'মাটি বাঁচাও' আন্দোলন নিয়ে রাষ্ট্রসংঘে বললেন সদগুরু

Follow Us:
Download App:
  • android
  • ios