বড়দিন ও বর্ষশেষ উপলক্ষ্যে কড়া নিরাপত্তায় ঘিরে ফেলা হল শহর কলকাতা। কোনও রকমের ঝুঁকি নিতে নারাজ প্রশাসন। যার ফলে বড়দিনের আগেই গোটা শহর মুরে ফেলা হল নিরাপত্তার চাদরে। শহর জুড়ে এই উৎসবের জন্য নামানো হচ্ছে অতিরিক্ত ৫০০০ পুলিশ। পার্কস্ট্রিট প্রতিবছরই বড়দিন উপলক্ষ্যে সেজে ওঠে। আর সেখানেই উৎসবে সামিল হতে হাজির হন হাজার হাজার মানুষ। ফেস্টিভ্যাল মুডে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই দিকেই এখন কড়া নজর প্রশাসনের। 

আরও পড়ুনঃ যাদবপুরের সমাবর্তনে রাজ্যপাল, ঘেরাও অবস্থাতেই সোশ্যাল মিডিয়ায় বার্তা

কোনও রকম বিপত্তি এড়াতে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হল একাধিক পদক্ষেপ। ২৫ ডিসেম্বর বিকেল চারটে থেকে পার্কস্ট্রিটে বন্ধ রাখা হবে যান চলাচল। পার্কস্ট্রিটের দায়িত্বে থাকবে পাঁচ ডিসি। বড়দিনের নিরাপত্তা বাড়ার জন্য পার্কস্ট্রিটকে মোট চারটি ভাগে ভাগ করে হয়েছে। প্রতিটি বিভাগের দায়িত্বে থারবেন একজন করে অ্যাসিস্টেন্স কমিশনার। পার্কস্ট্রিট সংলগ্ন এলাকাতে বসানো হবে ১১ ওয়াচ টাওয়ার। 

২৪ ডিসেম্বর রাত থেকেই শহরের বিভিন্ন ঢোকার ও বেরনোর চেকপয়েন্টে নিরাপত্তা বাড়ানো হবে, চলবে নাকা তল্লাসি। মহিলাদের নিরাপত্তার কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে বিশেষ টিম। পেট্রোলিং করবে হাজার হাজার পুলিশ।  এর পাশাপাশি একাধিক জায়গা জুড়ে চলবে পুলিশের টহলদারি।