লস্কর সন্দেহে বাংলার মেয়ে তানিয়ার বিরুদ্ধে চার্জশিট দিল এনআইএ। তানিয়া পারভিনকে এনআইএ কোর্টে পেশ করা হয়। তানিয়ার বিরুদ্ধে ইএপিএ ধারায় মামলা রুজু করা হয়েছে। সূত্রের খবর, মামলার পরবর্তী শুনানি ১ অক্টোবর।

 

 

আরও পড়ুন, IPL শুরু হতেই বেটিং চক্রের রাঘব বোয়ালরা লালবাজারের জালে, রাতারাতি গ্রেফতার ৯ কলকাতায়

বৃহস্পতিবার এনআইএ-র তরফে ৭৫০ পাতার নথি জমা দেওয়া হয়েছে আদালতে।  তানিয়া পারভিনের বিরুদ্ধে ইএপিএ ১৩ এবং ২৫ নম্বর ধারায় মামলা রুজু করা হয়েছে।  যার ভিত্তিতে নুন্য়তম ১০ বছর জেল হতে পারে তানিয়ার। প্রসঙ্গত, মার্চ মাসে গ্রেফতার হওয়ার পর তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করে এনআইএ। এবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার চার্জশিটে উঠে এল একাধিক তথ্য। রাজ্য়ের কলেজ ছাত্রী তানিয়ার সঙ্গে জঙ্গি সংগঠনের দীর্ঘদিনের সম্পর্ক। অনলাইনে এরপর পাক গুপ্তচর সংস্থা আইএসআই-র হয়ে তানিয়া কাজ শুরু করে। ফেসবুকে ১৮ টি জিহাদি গ্রুপের সদস্য হয়ে ওঠে তানিয়া। সেখানেই তার অপরাধের প্রশিক্ষণ চলে। তবে শুধু পাকিস্থান নয়, প্য়ালেস্টাইন, সিরিয়ার জিহাদি গ্রুপের সঙ্গেও সংযোগ স্থাপন হয় তানিয়া।

 

 

আরও পড়ুন, কোভিড আক্রান্ত রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী, আক্রান্ত হয়ে তাঁর মাও চিকিৎসাধীন

কেন্দ্রীয় গোয়েন্দারা জানতে পারে, পাকিস্থানে যাওয়ার জন্য পাসপোর্ট তৈরির প্রস্তুতি নিয়েছিল তানিয়া। মধ্য প্রাচ্য়ের দেশ হয়ে পাকিস্থানে যেতে চেয়েছিল তানিয়া। সেজন্য নাম বদল করার পরিকল্পনাও ছিল তাঁর। তবে শেষ রক্ষা হয়নি।  
 

আরও পড়ুন, চড়বে কি ইলিশেরও দাম, পুজোর আগেই ৭২ ঘন্টা ধর্মঘটের ডাক ট্রাক সংগঠনের

     

 

বিষম খেয়ে শিশু মৃত্যু, হাসপাতালকে জরিমানা কমিশনের, কোভিড-ক্রাইমে ফের অভিযুক্ত ডিসান

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন