দোর গোড়ায় দীপাবলি। পুজোর প্রস্তুতিতে ভীড় ফের বাজারে। করোনার তো সেখানেই সুবিধা। সে কথা কে বোঝে, ভেবে ভেবে চিন্তায় চিকিৎসকেরা। তবে বাংলায় সংক্রমণ ৪ হাজারের নীচে নামল। সুস্থতার হারও সামান্য বেড়েছে। তবু কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় বহাল তবিয়তে রাজ করছে করোনা ভাইরাস। তবে তাই বলে করোনায় মৃত্যু কমেনি কলকাতা সহ বাংলায়। এখনও সংক্রমণে চিন্তা বাড়িয়ে সব জেলাকে টপকে এগিয়ে আছে কলকাতা। আর সেটাই উদ্বেগের কারণ স্বাস্থ্য দফতরের কাছে।

আরও পড়ুন, 'আদিবাসীদের জমি কেউ কেড়ে নিতে পারবে না', একাধিক বার্তা মুখ্যমন্ত্রীর

 

 

কলকাতায় একদিনে ফের প্রাণ হারিয়েছে একাধিক


বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা  ৮৯৪   জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত আগের থেকে সামান্য কমে  ৮৭৮ জন। যদিও আরও একবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩৯৮৭ জন। স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৫ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১২ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১৬ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৭,০৬৮ জন। 

আরও পড়ুন, কলকাতায় এলেন অমিত শাহ, বেরোনোর ১৫০ মিটারের মধ্যেই আগুন

 

 

বাড়ল সুস্থতার হার 


বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে সেরে উঠেছেন ৪ হাজার ১২৯ জন। তাই মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লক্ষ ৪৬ হাজার ২৬২ জন। সুস্থতার হার অক্টোবারের শুরুর থেকে সামান্য বেড়ে  ৮৭. ৪৫ শতাংশ থেকে ৮৮.৮৮ শতাংশে।  

 

আরও পড়ুন, 'কালীপুজোয় আতশবাজির অনুমতি দেওয়া হোক', বাজি ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক রাজ্য সরকারের