রাজ্য়ে ফের লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য় সরকার। রাজ্য়ের সবকটি কনটেইনমেন্ট জোনেই আগামী ১৯ জুলাই পর্যন্ত থাকবে এই লকডাউনের কড়াকড়ি। আগে রাজ্য়ে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৭ দিন কনটেইনমেন্ট জোনে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছিল মমতা বন্দ্য়োপাধ্যায়ের সরকার। মঙ্গলবার ছিল তার শেষ দিন। নতুন করে আরও পাঁচদিন ফের লকডাউনের পথে হাঁটল নবান্ন।

রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কদিন আগে সেই কারণে সব জেলার কনটেনমেন্ট জোনে সাত দিনের জন্য কড়া লকডাউন ঘোষণা করেছিল রাজ্য সরকার। ৭ জুলাই থেকে শুরু হওয়া সেই লকডাউনের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল মঙ্গলবার। এছাড়াও কলকাতা-সহ রাজ্যের ছয় শহরে ১৫ জুলাই বুধবার থেকে চালু হচ্ছে শহর-ভিত্তিক লকডউন। এই শহরগুলি হল কলকাতা, জলপাইগুড়ি, মালদহ, কোচবিহার, রায়গঞ্জ এবং শিলিগুড়ি।

এদিকে স্বাস্থ্য় দফতরের বুলেটিন  বলছে, বাংলায় একদিনে কমেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা৷ মঙ্গলবারের হিসেব বলছে,  গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছে৷ বাড়েনি মৃতের সংখ্যাও৷ রাজ্য়ের করোনা পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১,৩৯০ জন৷ গতকাল ছিল ১,৪৩৫ জন৷ তবে এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩২,৮৩৮ জনে৷