"বাংলায় আপের গ্রহণযোগ্যতা দিন দিন বাড়ছে", সাংবাদিক সম্মেলনে বললেন আপ পশ্চিমবঙ্গের ইনচার্জ সঞ্জয় বসু

| Sep 25 2022, 09:55 PM IST

"বাংলায় আপের  গ্রহণযোগ্যতা  দিন দিন বাড়ছে", সাংবাদিক সম্মেলনে বললেন আপ পশ্চিমবঙ্গের ইনচার্জ সঞ্জয় বসু

সংক্ষিপ্ত

এই মুহূর্তে বাংলায় আম আদমী পার্টির ঠিকানা থার্ড ফ্লোর, হসপিটাল রোড ইস্ট, সাউথ পূর্বাচল, হালতু, গড়ফা, কলকাতা ৭০০০৭৮। আপের প্রেস বিজ্ঞপ্তিতে দলের ওয়েবসাইটের লিঙ্ক, ইমেল অ্যাড্রেস এবং হেল্পলাইন নম্বরও জানানো হয়েছে। গত কয়েক বছরে দিল্লি-সহ উত্তরভারতে, পশ্চিমভারতে যথেষ্টই শক্তিবৃদ্ধি করেছে আম আদমি পার্টি। বিশেষ করে মোদী বিরোধিতায় গো-বলয়ে বিজেপি-র কাছে কোনও কোনও রাজ্যে রাজনৈতিকভাবে মাথা ব্যথার কারণও হয়ে উঠেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। 
 

সম্প্রতি কলকাতায় নিজেরদের পার্টি অফিস খুলল আম আদমী পার্টি। রবিবার মহালয়ার দিন উদ্বোধন করা হয় এই পার্টি অফিসের। দিল্লি বিধানসভা নির্বাচনে ঐতিহাসিক জয়ের পর থেকেই বাংলাকে পাখির চোখ করে এগোচ্ছিল আম আদমী পার্টি। বাংলায় সংগঠন পোক্ত করার জন্যই আপের প্রথম পদক্ষেপ এই পার্টি অফিস স্থাপন বলেই মনে করা হচ্ছে। দক্ষিণ কলকাতার সেলিমপুর এবং কসবা লাগোয়া হালতু অঞ্চলে খোলা হল এই পার্টি অফিস। 

মহালয়ার দিন নবস্থাপিত পার্টি অফিস থেকে প্রেস কনাফারেন্স করলেন পশ্চিমবঙ্গে আপ-এর কেন্দ্রীয় পর্যেবক্ষক ও দায়িত্বপ্রাপ্ত নেতা সঞ্জয় বসুর। এদিন সঞ্জয় বাবু সংবাদমাধ্যমকে জানিয়েছেন, "আজকে আমরা পশ্চিমবঙ্গে আম আদমী পার্টির প্রথম পার্টি অফিসের উদ্বোধন করলাম। ২০১৬ তে আমরা যে পলিসি নিয়ে এগিয়ে ছিলাম সেটা শহর কেন্দ্রিক ছিল, ২০২০ তে যে পলিসি নিয়ে এগোতে শুরু করেছি সেটা গ্রাম কেন্দ্রিক। বাংলার মানুষের মধ্যে আপের গ্রহনযোগ্যতা দিন দিন বাড়ছে। এখনও পর্যন্ত আমদের ২০ টি জেলার বিভিন্ন ব্লকে সংগঠন আছে। পাঞ্জাব নির্বাচনে জয়লাভের পর আমরা রাজ্য পার্টি অফিস খোলার সিদ্ধান্ত নিই। দলের শীর্ষ নেতৃত্বের অনুমতি নিয়েই মহালয়ার শুভ দিনে রাজ্য পার্টি অফিস উদ্বোধন করা হল।" পাশাপাশি তিনি এও বলেন "আমাদের উদ্দেশ্য বিজেপি মুক্ত ভারত গড়া। আমরা কারোর সাথে জোটে যাব না, একথা  আগেই অরবিন্দ কেজরিওয়াল বলে দিয়েছেন। জোটের রাজনীতি তে আমরা নেই।" বাংলায় আপের গ্রহণযোগ্যতা ধীরে ধীরে আরো বাড়বে বলে আশাবাদী সঞ্জীব বসু। 

Subscribe to get breaking news alerts

আরও পড়ুন - কলকাতা মেট্রোয় এবার চিনের ডালিয়ান রেক, দক্ষিণেশ্বর-নোয়াপাড়া লাইনে শুরু হল ট্রায়াল রান 
 

এই মুহূর্তে বাংলায় আম আদমী পার্টির ঠিকানা থার্ড ফ্লোর, হসপিটাল রোড ইস্ট, সাউথ পূর্বাচল, হালতু, গড়ফা, কলকাতা ৭০০০৭৮। আপের প্রেস বিজ্ঞপ্তিতে দলের ওয়েবসাইটের লিঙ্ক, ইমেল অ্যাড্রেস এবং হেল্পলাইন নম্বরও জানানো হয়েছে। গত কয়েক বছরে দিল্লি-সহ উত্তরভারতে, পশ্চিমভারতে যথেষ্টই শক্তিবৃদ্ধি করেছে আম আদমি পার্টি। বিশেষ করে মোদী বিরোধিতায় গো-বলয়ে বিজেপি-র কাছে কোনও কোনও রাজ্যে রাজনৈতিকভাবে মাথা ব্যথার কারণও হয়ে উঠেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। যার প্রমাণ মিলেছে পঞ্জাবে বিধানসভা নির্বাচনে। বিজেপি থেকে কংগ্রেস সকলকে ধুলিসাৎ করে দিয়ে এক ঐতিহাসিক জয় পেয়েছে আম আদমি পার্টি। যার জেরে পঞ্জাবে সরকারও তৈরি করেছে অরবিন্দ কেজরিওয়ালের দল। এবার অন্য রাজ্যের মধ্যে গুজরাটকে পাখির চোখ করেছেন অরবিন্দ কেজরিওয়াল। সামনেই গুজরাটের বিধানসভা নির্বাচন। ২০২৪-এ দেশে সাধারণ নির্বাচনের আগে গুজরাট বিধানসভা নির্বাচনের লড়াই রাজনৈতিক শক্তি প্রদর্শনে একটা তাৎপর্যপূর্ণ ভূমিকা নিতে চলেছে। এমন এক পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে রাজ্য দফতর খুলতে চলেছে আপ।

আরও পড়ুন - শুভেন্দু বনাম কুণাল, তরজায় অভিষেকের 'বিনয় মিশ্রের সঙ্গে কথা বলার অডিও টেপ'

Read more Articles on