Asianet News BanglaAsianet News Bangla

আজ মাধ্যমিকের ফলপ্রকাশ, ফল জানবেন কোন সাইটে

শুক্রবার মাধ্যমিকের ফলপ্রকাশ। এদিন সকাল ৯টায় ফল ঘোষণা করা হবে।সকাল ১০ টা থেকে ওয়েবসাইটে ফলাফল দেখা যাবে। জেনে নিন, ফল দেখবেন কোন সাইটে।

Madhyamik Exam Results 2022 WBBSE will publish the results of Madhyamik on June 3, Find out the results on which websites RTB
Author
Kolkata, First Published Jun 2, 2022, 9:31 AM IST

শুক্রবার মাধ্যমিকের ফলপ্রকাশ। এদিন সকাল ৯টায় ফল ঘোষণা করা হবে।সকাল ১০ টা থেকে ওয়েবসাইটে ফলাফল দেখা যাবে। এমনটাই বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। পরীক্ষা শেষে আড়াই মাসের মধ্যেই বেরোচ্ছে রেজাল্ট। শুক্রবার সকাল ৯টায় সাংবাদিক সম্মেলন করে মাধ্যমিকের ফলপ্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ। সূত্রের খবর, প্রথম ১০ জনের মেধাতালিকা প্রকাশ করবে পর্ষদ।

Madhyamik Exam Results 2022 WBBSE will publish the results of Madhyamik on June 3, Find out the results on which websites RTB

উল্লেখ্য, ৩০ মে মধ্য শিক্ষা পর্ষদ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়। সোমবার দুপুরের পর বিক্ষপ্তি জারি করে মধ্য শিক্ষা পর্ষদ জানায়, ৩ জুন শুক্রবার সকাল ৯টায় সাংবাদিক সম্মেলন করে মাধ্যমিকের ফলপ্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ। সকাল ৯টায় ফল ঘোষণা করা হবে।সকাল ১০ টা থেকে ওয়েবসাইটে ফলাফল দেখা যাবে। মাধ্যমিক ২০২২ এর ফলাফল প্রকাশ পাওয়ার পর পরীক্ষার্থীরা, নিচে দেওয়া এই ওয়েব সাইট গুলিতে গিয়ে নিজের রেজাল্ট জানতে পারবেন। তবে মাধ্যমিকের ফলাফল মোবাইল অ্যাপ এবং এসএমএস-র মাধ্যমেও জানা যেতে পারে। 

আরও পড়ুন, ভালবাসায় নেই বাঘ-কুমিরের ভয়, বাংলাদেশ থেকে মাতলা নদী সাঁতরে এপার বাংলায় প্রেমিকের কাছে তরুণী

এই ওয়েবসাইট গুলিতে মাধ্যমিকের ফল দেখা যাবে

wbresults.nic.in

wbbse.wb.gov.in

exametc.com

results.shiksha

schools9.com

vidyavision.com

fastresult.in

উল্লেখ্য, দীর্ঘ দুই বছর পর বাইশ সালে অফলাইন পরীক্ষা হয়েছে। চলতিবছর পরীক্ষার্থীর সংখ্যাও খুব একটা কম নয়।  চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন। প্রায় ৫০ হাজার বেড়ে এবার রেকর্ড পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্রের সংখ্যা ৫ লক্ষ ৫৯ জন। এবং ৬ লক্ষ ২৬ হাজার ৮০৪ জন। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে দাবি করা হয়েছে, একুশ সালে পরীক্ষা না দিয়েও ১০০ শতাংশ পাশ করায় এবার পরীক্ষায় বসার বেশ লম্বা আবেদন পত্র জমা পড়েছে।

আরও পড়ুন, 'রূপঙ্করদার কথায় আমি খুবই বিব্রত, কেকে-কে অকারণে ছোট করা ঠিক হয়নি', ক্ষুব্ধ ইমন

 কোভিড বিধি মেনেই এবার হয়েছে এবারের মাধ্যমিক পরীক্ষা। পর্ষদের তরফে জানানো নিয়ম মেনেই পরীক্ষা কেন্দ্র বসার সময় মেনে চলা হয় সামাজিক দূরত্ব। পরীক্ষার্থী মাস্ক পরেই পরীক্ষা দেয়। যদিও পরীক্ষাকেন্দ্রে কেউ অসুস্থ হলে এবার ছিল আইসোলেশন রুমের ব্যবস্থাও। প্রতিটি পরীক্ষা কেন্দ্রেই স্বাস্থ্য দপ্তরের মেডিকেল টিম রাখা হয়। প্রশ্নপত্রের প্রতিলিপি যাতে বাইরে ফাঁস না হয়, সেজন্য নেওয়া হয় বিশেষ ব্যবস্থা। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রের নির্দেশে এবার পরীক্ষা শুরুর আগে বেলা এগারোটা থেকে দুপুর তিনটে অবধি বিভিন্ন জেলার স্পর্শকাতর এলাকায় ইন্টারনেট বন্ধ রাখার  সিদ্ধান্ত নেয় প্রশাসন।

 আরও পড়ুন, আজ থেকে ফের বৃষ্টি পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গে, বজ্রবিদ্যুৎ সহ দমকা হাওয়া বইবে কোথায়

 চলতি বছরের মাধ্যমিক পরীক্ষায় পরীক্ষার্থীর সঙ্গে পরীক্ষা কেন্দ্রের ভেতর অভিভাবকরা শুধুমাত্র প্রথম দিনেই ঢুকতে পেরেছিলেন। দ্বিতীয় দিন থেকে পরীক্ষা কেন্দ্রের ভেতর অভিভাবকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়। মোবাইল ফোন, স্মার্ট ঘড়ি, বৈদ্যুতিন যন্ত্রপাতি নিয়ে কোনও পরীক্ষার্থীর ভিতরে নেওয়ার অনুমতি ছিল না। এসব বিষয়ে নজরদারির জন্য কড়া ব্যবস্থা নিয়েছিল প্রশাসন।  

Follow Us:
Download App:
  • android
  • ios