করোনা মোকাবিলায় এবার বিনামূল্য়ে ৬মাসের রেশন দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। দু'টাকা কেজি দরের চাল আগামী সেপ্টেম্বর পর্যন্ত বিনামূল্য দেবে রাজ্য সরকার। গতকালই কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসওয়ান ঘোষণা করেছিলেন, করোনার জন্য় খাওয়ার নিয়ে  চিন্তার কিছু নেই। এক সঙ্গে ৬মাসের রেশন তুলতে পারবে দেশবাসী। এবার একধাপ এগিয়ে এই রেশন বিনামূল্য়ে দেওয়ার কথা বললেন মমতা।  

করোনা মোকাবিলায় স্টেট রিলিফ এমার্জেন্সি ফান্ড গঠন মুখ্যমন্ত্রীর, হাজিরা কমানোর আবেদন বেসরকারি সংস্থা

এদিন মুখ্যমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের জেরে বিপদে পড়েছে দিনমজুরি করা মানুষ। প্রায় অনেক জায়গায় কাজ বন্ধ হয়ে গিয়েছে। তারা যাতে বিপদে না পড়েন,তাই এই ব্যবস্থা নিয়েছে রাজ্য় সরকার। আগামী দিনে রেশন ব্যবস্থার মাধ্যমে রাজ্য়ের ৭ লক্ষ ৮৫ হাজার মানুষকে বিনামূল্যে চাল দেবে সরকার।  এখন দু- টাকা কেজি দরে মাসে পাঁচ কেজি করে চাল পাওয়া যায় রেশন ব্য়বস্থায় । এবার সেই চালই বিনামূল্যে দেওয়ার ঘোষণা করলেন মুখ্য়মন্ত্রী। 

এবার করোনা নিয়ে কবিতা, মমতার নিশানায় মা-ছেলে.

এই বলেই অবশ্য থেমে থাকেননি মুখ্য়মন্ত্রী। তিনি আরও  জানান, আগামী ৩১ মার্চ পর্যন্ত ৫০ শতাংশ করে সরকারি কর্মচারী বাড়ি থেকে কাজ করবেন।  'রোটেশন' পদ্ধতিতে দফতরে কাজ করার কথা বলেছেন মুখ্য়মন্ত্রী।  বেসরকারি ক্ষেত্রের সংস্থাগুলোকেও একইভাবে কাজ করানোর আবেদন জানিয়েছেন তিনি। করোনা মোকাবিলায় হাজিরা ৫০ শতাংশ কমাতে আবেদন করেছেন তিনি। পাশাপাশি ভিন দেশ থেকে করোনা ভাইরাসের শিকার  যেন রাজ্য না হয়, তাই কলকাতায় আন্তর্জাতিক বিমান নামানো বন্ধ করারা দাবি করেছেন মুখ্যমন্ত্রী।

মোদীর টাকা আসছে না, করোনা রুখতে 'হাত পাতছেন' দিদি.
 
শুক্রবার সাংবাদিক বৈঠকে আবারও কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন মুখ্যমন্ত্রী। কলকাতায় এখনও আন্তর্জাতিক বিমান ওঠানামা করছে বলেও উষ্মা প্রকাশ করেন তিনি। অবিলম্বে কলকাতা থেকে আন্তর্জাতিক উড়ান পরিষেবা বন্ধ করে দেওয়ার অর্জিও জানিয়েছেন তিনি। পাশাপাশি করোনাভাইরাস চিকিৎসার জন্য প্রয়োজনীয় মেডিক্যাল কিট কেন্দ্র দিচ্ছে না বলেও অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।