Asianet News BanglaAsianet News Bangla

আইকোর মামলায় জিজ্ঞাসাবাদের জন্য এবার মানস ভুঁইয়াকে তলব সিবিআইয়ের, সোমবার হাজিরার নির্দেশ

সোমবার বেলা ১২টা নাগাদ তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। তবে তিনি আগামীকাল হাজিরা দেবেন কিনা সেই বিষয়ে স্পষ্টভাবে কিছু জানা যায়নি। 

Manas Bhunia summoned by CBI on icore chit fund case bmm
Author
Kolkata, First Published Sep 19, 2021, 12:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইকোর মামলায় এবার রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়াকে তলব করল সিবিআই। পার্থ চট্টোপাধ্যায়ের পর এবার ওই মামলায় মানস ভুঁইয়াকে তলব করা হল। সোমবার বেলা ১২টা নাগাদ তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। তবে তিনি আগামীকাল হাজিরা দেবেন কিনা সেই বিষয়ে স্পষ্টভাবে কিছু জানা যায়নি।   

সিবিআই সূত্রে খবর, আইকোরের অনুষ্ঠানের মঞ্চে দেখা গিয়েছিল মানস ভুঁইয়াকে। সেই মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য রেখেছিলেন তিনি। ওই অনুষ্ঠানের একটি ভিডিও হাতে পেয়েছে সিবিআই। তার ভিত্তিতেই এবার তাঁকে জিজ্ঞাসাবাদ করবেন তদন্তকারীরা। আইকোর কর্তার সঙ্গে তাঁর যোগাযোগ ছিল কিনা, কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা,  এ ব্যাপারে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে। এইগুলি মানসের কাছে জানতে চাওয়া হবে বলে জানা গিয়েছে। 

Manas Bhunia summoned by CBI on icore chit fund case bmm

আরও পড়ুন- মাত্র ১৮ দিনে ১ কোটি টিকাকরণ রাজ্যে, জানালেন স্বাস্থ্য অধিকর্তা

এর কয়েকদিন আগেই পার্থকে তলব করেছিল সিবিআই। সূত্রের খবর, হাজিরা দিতে পারবেন না জানিয়ে, সিবিআই-কে চিঠি দিয়েছিলেন তিনি। বলেছিলেন, তিনি প্রবীণ নাগরিক। নির্বাচনের কাজে ব্যস্ত আছেন। পারলে সিবিআই অফিসাররা তাঁর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন। সেই অনুযায়ী আইকোর মামলায় ১৩ সেপ্টেম্বর শিল্পসদনে গিয়ে পার্থকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। টানা ২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে। তাঁর বয়ানও রেকর্ড করা হয়েছিল। সেখান থেকেই তথ্য নিয়ে মানস ভুঁইয়াকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সূত্রের খবর। 

আরও পড়ুন- হাসপাতালে প্রবেশের পরই পা ছুঁয়ে প্রণাম স্বাস্থ্যকর্মীর, শুভেন্দুর বসার জন্য নিজের চেয়ার ছাড়লেন ডেপুটি সুপার

আরও পড়ুন- কয়লাকাণ্ডে রুজিরাকে তলব দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের, ৩০ সেপ্টেম্বর হাজিরার নির্দেশ

সিবিআইয়ের তরফে জানানো হয়েছিল, বেআইনিভাবে প্রায় ৩ হাজার কোটি টাকা তুলেছিল আইকোর। এদিকে এই মামলায় জেলে থাকাকালীন গত বছর মৃত্যু হয় আইকোরের কর্ণধার অনুকূল মাইতির।

BJP Leader Anupam Hazra attack TMC after Babul Supriyo joins TMC RTB

BJP Leader Anupam Hazra attack TMC after Babul Supriyo joins TMC RTB

Follow Us:
Download App:
  • android
  • ios