আগামী বিধানসভা নির্বাচনে শুভেন্দু অধিকারীর রাজনৈতিক অবস্থান কী? তিনি কি বিজেপিতে যাচ্ছেন? নাকি তৃণমূলেই আছেন? এই নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে রাজ্য রাজনীতিতে। বিজেপিতেও তাঁর গুরুত্ব বাড়ছে। অর্জুন থেকে কৈলাস বিজয়বর্গীয় শুভেন্দু দলত্যাগ করছেন বলে তীব্র হুঁশিয়ারি দিয়েছেন। এই অবস্থায় তৃণমূল যে দলেই আছেন, তা স্পষ্ট করলেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

আরও পড়ুন-শুভেন্দুর সঙ্গে একমঞ্চে থাকার 'খেসারত',এবার দলীয় কোপে পড়লেন পুরুলিয়ার সভাধিপতি

''শুভেন্দুকে নিয়ে আলাদা করে কিছুই বলার নেই। তিনি তৃণমূলে ছিলেন। তৃণমূলেই থাকবেন। আগামী বিধানসভা নির্বাচনে আমরা একসঙ্গে লড়াই করব। রাজ্য সরকারের মন্ত্রী হিসেবে পরিবহণ ভবনে গিয়েছিলেন শুভেন্দু। সেখানে বসে কাজও করছেন তিনি। উনি যা বলার রামনগরের সভায় নিজের অবস্থান স্পষ্ট করেছেন। এখনও পর্যন্ত দলবিরোধী কোনও মন্তব্য করেননি''। সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান তৃণমূল সাংসদ সৌগত রায়। 

আরও পড়ুন-চলতি মাসে লাগাতার 'হুমকি পোস্টার' পুরুলিয়ায়, ভোটের আগে ফের সক্রিয় মাওবাদীরা

বিধানসভা ভোট যতই এগিয়ে আসছে ক্রমশই ধোঁয়াশা তৈরি হচ্ছে শুভেন্দুকে নিয়ে। তাঁর দলীয় অবস্থান কী? তা নিয়ে রাজ্য রাজনীতিতে জল্পনা চলছেই। শুভেন্দুর মন বুঝতে তাঁর সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন তৃণমূল নেতারা। সোমবারও শুভেন্দুর সঙ্গে একঘণ্টা বৈঠক করেছিলেন সাংসদ সৌগত রায়। কিন্তু তাঁর রাজনৈতিক অবস্থান নিয়ে ধোঁয়াশা জিইয়ে রয়েছে। তবে, মঙ্গলবার অনেকটাই জল্পনার অবসান ঘটালেন সৌগত রায়।