Asianet News Bangla

মুকুল ইস্যুতে আজ শুনানি বিধানসভায়, হাজির শুভেন্দু

শুক্রবার দল বিরোধী আইনে মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করার আবেদনের ইস্যুতে বিধানসভায় শুনানি হচ্ছে। হাজির থাকছেন রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী।
 

Mukul Roy dismissal post of MLA will be heard in the WB Assembly on Friday RTB
Author
Kolkata, First Published Jul 16, 2021, 2:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


শুক্রবার বিধানসভায় মুকুল নিয়ে শুনানি। দল বিরোধী আইনে মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করার আবেদন নিয়ে শুক্রবার বিধানসভায় শুনানি হচ্ছে। বিধানসভার স্পিকার বিমান বন্দ্য়োপাধ্য়ায়ের উপস্থিতিতে এই শুনানি হওয়ার কথা। রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী নিজে এই শুনানিতে হাজির থাকবেন বলে আগেই জানিয়ে দিয়েছেন।

আরও পড়ুন, 'পাকিস্তানি বলেই কি এমন আচরণ', চরম ভোগান্তির পর স্বাস্থ্য ভবনের হস্তক্ষেপে টিকা পেলেন শাহার

 

 

সূত্রের খবর,  শুক্রবার প্রথম দিনের শুনানিতে মুকুল রায়ের থাকার সম্ভাবনা নেই। প্রসঙ্গত, ৯ জুলাই অর্থাৎ ঠিক এক সপ্তাহ আগে PAC-র চেয়ারম্যান হন মুকুল রায়। মুকুল রায়ের নাম ঘোষণা হতেই তুমুল বিক্ষোভ শুরু হয় বিধানসভায়।মুকুল রায়কে PAC-র চেয়ারম্যান করার বিরোধিতা করে অধিবেশন থেকে ওয়াক আউট করে বিজেপি। অপরদিকে সাংবাদিক বৈঠকে রাজ্যের বিরোধী দলনেতা বলেছেন, কোনও বিষয়েই আলোচনার সুযোগ কেউ পায়নি। রীতি অনুযায়ী বিরোধী দল থেকেই পিএসি-র চেয়ারম্যান হয়। সরকারের খরচ করার যেমন অধিকার আছে, তেমনই বিরোধী দলের অধিকার আছে, সেই ব্যয় পরীক্ষা করে খতিয়ে দেখার। শাসক দল তার ক্ষমতা দেখিয়ে সেই রীতি ভঙ্গ করেছে।'

আরও পড়ুন, গালওয়ানের তীরে চিনের সঙ্গে সংঘর্ষের রিপোর্টকে ভুয়ো বলল ভারতীয় সেনা, মিডিয়া হাউসের কাছে গেল কড়া চিঠি

অপরদিকে, বিজেপি ছেড়ে মুকুল রায় তৃণমূলে যোগ দেওয়ার পর শুভেন্দু অধিকারী দল ত্যাগ বিরোধী আইনে মুকুলের বিধায়ক পদ খারিজ করার জন্য স্পিকার বন্দ্য়োপাধ্যায়ের কাছে পিটিশন জমা দিয়েছেন। আর মুকুল রায় PAC-র চেয়ারম্যান হতেই বিধানসভার ৮ টি চেয়ারম্যানের পদ ছেড়ে দিয়েছে বিজেপি। একই সঙ্গে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে শুভেন্দুর নের্তৃত্বে বিজেপির পরিষদীয় দল গিয়ে এই ব্যাপারে তাঁর হস্তক্ষেপ চেয়ে আবেদন জানিয়েছে। যদিও স্পিকার বিমান বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, তিনি আইন অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছেন। এই পরিস্থিতিতে মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন কার্যকর হবে কিনা, তাঁর শুনানিই এদিন শুরু হয়েছে। 

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Follow Us:
Download App:
  • android
  • ios