রাজ্য়ে করোনায় আক্রান্ত হলেন এই প্রথম কোনও নার্স। তাঁর পরিবারের দাবি, কলকাতা বিমানবন্দর এলাকার বাসিন্দা ওই নার্সের করোনা পরীক্ষার রিপোর্ট বৃহস্পতিবার পজিটিভ এসেছে। যদিও, নার্সের আক্রান্ত হওয়ার খবর  স্বাস্থ্য ভবনের তরফে এখনও পর্যন্ত স্বীকার করা হয়নি। তবে নার্সের পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর।

আরও পড়ুন, পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ

পরিবার সূত্রে জানা গিয়েছে, নাগেরবাজারের একটি বেসরকারি নার্সিংহোমে বর্তমানে চিকিৎসাধীন ওই নার্স। পেশাগতভাবে তিনি একটি বেসরকারি হাসপাতালের, নার্সিং সুপার ।  ইতালি ফেরত এক করোনা আক্রান্ত রোগীর সেবা করতে গিয়ে তিনি আক্রান্ত হয়েছেন বলে অনুমান করা হচ্ছে। সম্প্রতি তিনি অসুস্থ বোধ করায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এবং তাঁর লালারসের নমুনা বৃহস্পতিবার পরীক্ষায় পাঠানো হয়। পরিবারের তরফে জানানো হয়েছে, তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে।

আরও পড়ুন, করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা


বিশ্বজুড়ে করোনার সংক্রমণ রুখতে গিয়ে আক্রান্ত হয়েছেন বহু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। শুক্রবার সকাল পর্যন্ত দেশে করেনা আক্রান্তের সংখ্য়া ২৩০১ ৷ সারা দেশে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৬ ৷ আক্রান্তের সংখ্যায় এখনও পর্যন্ত শীর্ষ স্থানে রয়েছে মহারাষ্ট্র। পরিসংখ্যান বলছে, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫০ ছাড়িয়েছে। পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্য়াও। এদিকে এই ঝুঁকির কথা মাথায় রেখেও তাঁরা, তাদের দায়িত্বে অনড়।  যদিও, নার্সের আক্রান্ত হওয়ার খবর  স্বাস্থ্য ভবনের তরফে এখনও পর্যন্ত স্বীকার করা হয়নি।

ফের তথ্য গোপন করোনা আক্রান্ত প্রৌঢ়ের ভাইয়ের, আইসোলেশনে ভর্তি বরানগরের বাসিন্দা

জ্বর নিয়েই ট্রেন করে একটানা অফিস, ভয়ে কাঁটা রাজ্য়ের করোনা আক্রান্তর সহকর্মীরা
 

রাজ্যে আরও এক করোনা আক্রান্তের হদিশ,সংক্রমিতের সংখ্যা বেড়ে ২২