পেঁয়াজের দামে পুরোপুরি স্বস্থি মিলছে না। তার উপর আবার কলকাতা ও দক্ষিণবঙ্গে ফের বাড়ছে পেঁয়াজের দাম। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় পেঁয়াজের দাম কিছুতেই কমছে না। খুচরো বাজারে এখনও ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ।  মাঝে কয়েক বার ৫০ টাকায় নামলেও কয়েকদিনের মধ্য়েই তা ৭০ টাকা ছুঁয়েছে। বাজারে গিয়ে এখনও হাতের নাগালে দামের দিক থেকে এখনও পেঁয়াজ কিনতে পারছে না সাধারণ মানুষ।

আরও পড়ুন, সরস্বতী পুজোর সকালে ঝেঁপে বৃষ্টি নামল শহরে, তাপমাত্রা স্বাভাবিকের ৪ ডিগ্রি উপরে


 ২০১৯ সালের সেপ্টেম্বর মাস থেকেই পেঁয়াজ বাজারে অগ্নিমূল্য়।  দাম বাড়তে শুরু করে দেশের একাধিক রাজ্যে ১৮০ থেকে ২০০ টাকা কেজিতেও বিক্রি হয়েছে এই পেঁয়াজ। কলকাতার বাজারে একটানা কয়েক সপ্তাহ ধরে ১৫০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হয়েছে। তবে কেজিতে ১৫০ টাকা পেঁয়াজের দাম ওঠার পর থেকেই ধীরে ধীরে কমতে শুরু করে দাম। নতুন বছরের শুরু থেকে কেজি প্রতি ৫০ থেখে ৬০ টাকায় নেমে আসে পেঁয়াজের দাম। 

আরও পড়ুন, পরিকল্পনা জানতে নবান্নে নোবেল জয়ী, অভিজিৎ বন্দ্য়োপাধ্য়ায়ের সঙ্গে আলোচনা মমতার

পেঁয়াজের দামে লাগাম পরাতে তৎপর রাজ্য সরকার। সপ্তাহখানেক কাটতে না কাটতেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাজারগুলিতে ফের বাড়তে শুরু করেছে পেঁয়াজের দাম। গত এক সপ্তাহে ফের পেঁয়াজের দাম বেড়ে হয়েছে ৭০ টাকা থেকে ৮০ টাকা প্রতি কেজি। ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের বেশ কিছু বাজারে নতুন পেঁয়াজ ঢুকেছে। বাজারে ঢোকা নতুন পেঁয়াজের বিক্রি হচ্ছে কেজি প্রতি ৫০ থেকে ৬০ টাকায়। কলকাতার একাধিক পাইকারি বাজারে কেজি প্রতি ৩৮ থেকে ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। একাধিক হাত ঘুরে খুচরো বাজারে সেই পেঁয়াজেরই দাম বেড়ে হচ্ছে কেজি প্রতি ৬০ থেকে ৭০ টাকা। তাই  চলতি মাসেও কলকাতা ও শহরতলির বাজারে দাম বাড়তে চলেছে পেঁয়াজের।