Asianet News Bangla

বিয়ের পর কলকাতাতেই ৭ বছর, তবুও পাকিস্তানি মহিলাকে কোভিড টিকা দিল না শহরের হাসপাতাল

বিবাহ সূত্রে কলকাতায় ৭ টা বছর কাটিয়ে দিলেও, ওই পাকিস্তানি মহিলাকে ভ্য়াকসিন থেকে বিরত রাখল শহরের এক নামকরা হাসপাতাল।  'অপরাধ', ভারতীয় নথি নেই তাঁর কাছে, শিকড় যে তাঁর পাকিস্তানের, অমানবিকাতার রন্ধ্রে রন্ধ্রে এ শহরও লজ্জা পাচ্ছে কি, উঠেছে প্রশ্ন। 

Pakistani women did not get covid Vaccine due to Aadhar Card RTB
Author
Kolkata, First Published Jul 14, 2021, 5:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


কলকাতার বাসিন্দা হয়েও পেলেন না শহরের নামী হাসপাতাল থেকে কোভিডের টিকা। 'অপরাধ', ভারতীয় নথি নেই তাঁর কাছে, শিকড় যে তাঁর পাকিস্তানের।  বিবাহ সূত্রে কলকাতায় ৭ টা বছর কাটিয়ে দিলেও, ওই পাকিস্তানি মহিলাকে ভ্য়াকসিন থেকে বিরত রাখল শহরের এক নামকরা হাসপাতাল। অমানবিকাতার রন্ধ্রে রন্ধ্রে এ শহরও লজ্জা পাচ্ছে কি, উঠেছে প্রশ্ন। 

আরও পড়ুন, প্রেমিকার আপত্তিকর ছবি নিয়ে চলত ব্ল্যাকমেল, ক্যারাটে খেলোয়াড় পামেলার মৃত্যুতে গ্রেফতার সানি

 

 


জানা গিয়েছে, ওই মহিলার কাছে আধার কার্ড সহ কোনও ভারতীয় নথি নেই। সম্বল বলতে পাসপোর্ট। সেই নথি দেখিয়ে কো-উইন অ্যাপে টিকার জন্য স্লট বুক করেছিলেন বছর ৩০ এর শাহার কাইজার। কিন্তু বিধি-নিষেধের বেড়া জালে কোথাও যেনও মানবিকতা পড়ল চাপা। অথচ শাহার কোনও অবৈধ বাসিন্দা নন। কলকাতা শহরের গত ৭ বছরের বাসিন্দা হয়েও টিকা পেলেন না শাহার। উল্লেখ্য, শুক্রবার বিকেল তিনটে থেকে চারটের স্লট বুকিং করেন শাহার। হাসপাতালে গেলে প্রথমে নিয়ম অনুযায়ী কোউইন অ্যাপের স্লট বুকিং দেখে টাকা জমা নেওয়া হয়। স্পুটনিক ভি টিকা দেওয়া হবে বলে জানানো হয়। এরপর একজন কর্মী এসে বলেন, অপেক্ষা করতে হবে। আমরা উচ্চ কৃর্তৃপক্ষের সঙ্গে কথা বলছি।' এরপর আরও দেড় থেকে দুই ঘন্টা বসে থাকার পর তাঁদের বলা হয় যে, স্বাস্থ্য ভবনের নির্দেশ নেই ফলে টিকা দেওয়া যাবে না।' 

আরও পড়ুন, গোধূলি লগনের প্রেমে মত্ত দিলীপ ঘোষ, টুইটার ভরিয়ে দিলেন আবেগভরা পোস্টের কহনে

 


শাহার বলেছেন, যখন রেজিস্টেশন করতে হয়, তখনই সেখানে ভ্যালিড ডকুমেন্ট হিসেবে পাসপোর্টেরই উল্লেখ রয়েছে। অন্য কোনও দেশের পাসপোর্ট সেখানে যে বৈধ নয়, এমন কোনও কিছুই উল্লেখ নেই। এদিকে মেসেজে পালটা বুমেরাং আসে শাহারের দিকেই। দক্ষিণ কলকাতার ওই নামী হাসপাতাল থেকে ফিরে আসার পরই মেসেজ আসে যে, তিনি টিকা নিতে অসম্মত হয়েছেন বলেই টিকা গ্রহন সম্পন্ন হয়নি। বাড়িতে এসে স্বাস্থ্য ভবনে ফোন করলে, শাহারকে জানানো হয়, যেহেতু বেসপকারি হাসপাতাল টাকা নিয়ে টিকা দিচ্ছে। তাই তাঁরা টিকা দিতে বাধ্য।  যদিও উল্টো বার্তা ওই হাসপাতালের তরফে, বলা হয় স্বাস্থ্য দফতরের তরফে নির্দেশ না থাকায়, তারা টিকা দিতে পারবে না। এরপর রবিবার আবার কোউইন অ্যাপে নাম নথিভুক্ত করেন শাহার। সামনের মঙ্গলের সকাল ১০ টা থেকে ১১ টা অবধি দক্ষিণ কলকাতার ঢাকুরিয়ার অপর একটি হাসপাতালে টিকা দেওয়ার স্লট বুক হয়েছে। যদিও এই  পরের হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, যদিও স্বাস্থ্য দফতর বারণ না করে, তাহলে তাঁরা নির্দিষ্ট সময়ে টিকা দেবেন।

আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Follow Us:
Download App:
  • android
  • ios