Asianet News Bangla

Pegasus Issue: রাজভবনের সামনে ফোন ভেঙে প্রতিবাদ কংগ্রেসের, পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি

পেগাসাস প্রজেক্ট মিডিয়া রিপোর্ট নিয়ে কংগ্রেসের প্রতিবাদ কলকাতায়। রাজভবনের সামনে ফোন ভেঙে বিক্ষোভ দেখায় কংগ্রেস কর্মীরা। 
 

Pegasus issue congress protests in front of raj bhavan bsm
Author
Kolkata, First Published Jul 20, 2021, 7:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইজরায়েলের তৈরি সফটওয়ার নিয়ে শুধু যে দিল্লির রাজনীতি উত্তাল এমনটা নয়। আঁচ পড়ছে এই রাজ্যেও। মঙ্গলবার কংগ্রেসের পক্ষ থেকে রাজভবনের সামনে বিক্ষোভ দেখানো হয়। কংগ্রেস কর্মীদের অভিযোগ, দেশ জুড়ে দলীয় শীর্ষ নেতৃত্বের ফোন হ্যাক করা হয়েছে। তারই প্রতিবাদে তাঁরা এদিন বিক্ষোভ দেখান। কংগ্রেস কর্মীরা মোবাইল ফোন ভেঙে রাজভবনের সামনে বিক্ষোভ দেখান। মোদী ও অমিত শাহের পদত্যাগও দাবি করেন তাঁরা। 

'ইলিশ আর কচুর শাক রান্না করে রেখো', স্ত্রীকে বলা এটাই শেষ কথা ২১ জুলাই তৃণমূলের শহিদ বিশ্বনাথ রায়ের

করোনা মহামারি চ্যালেঞ্জ, স্বাস্থ্য পরিকাঠামোকে ঢেলে সাজাতে ৪০ হাজার কোটি টাকা বরাদ্দ

পরিস্থিতি নিয়বন্ত্রণে রাখতে হস্তক্ষেপ করে পুলিশ। রাজভবনের নর্থ গেটের সামনে ধুন্ধুমার বেঁধে যায়। পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি বেধে যায় গুটি কয়েক কংগ্রেস কর্মীদের। তাঁদের জোর করে পুলিশ ভ্যানে তোলা হয়ে। কলকাতা পুলিশ সূত্রের খবর ১৫-২০ কংগ্রেস কর্মী সমর্থককে আটক করা হয়েছে। 

উপহারে ১ হাজার কেজি মাছ- ১০টি ছাগল, মেয়েকে ভালোবাসার এক অন্য ধরনের নজির দেখালেন এই বাবা

রবিবার রাতে বেশ কয়েকটি সংবাদপত্রে পেগাসাস প্রজেক্ট মিডিয়া রিপোর্ট প্রকাশিত হয়। যেখানে অভিযোগ করা হয়েছে ইজরায়েলি সংস্থা এনএসওর তৈরি করা পেগাসাস সফটওয়ারের মাধ্যমে দেশের প্রায় ৩০০র বেশি ফোন নম্বরে আড়ি পাতা হয়েছে। সেই তালিকায় নাম রয়েছে কংগ্রেস শীর্ষ নেতা রাহুল গান্ধীর। সূত্রের খবর রাহুল গান্ধীর দুটি ফোন নম্বরই নাকি হ্যাক করা হয়েছিল ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে। কংগ্রেস নেতা ছাড়ও আরও একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, সমাজকর্মীদের ফোন হ্যাক করা হয়েছে বলে অভিযোগ। যদিও এই অভিযোগ মানতে নারাজ কেন্দ্রীয় সরকার। বিজেপির অভিযোগ দেশের অগ্রগতি থামাতেই এজাতীয় প্রতিবেদন প্রকাশ করা হচ্ছে। তবুও বিরোধী রাজনৈতিক দলগুলি কেন্দ্রের বিরুদ্ধে আইন ভাঙার অভিযোগ তুলে সরব হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios