Asianet News BanglaAsianet News Bangla

Petrol-Diesel Price- ডিজেল সেঞ্চুরী পার করল কলকাতায়, ফের পেট্রোলের দামেও আগুন শহরে

ডিজেল সেঞ্চুরী পার করল কলকাতায়, দেশের ১২ টি রাজ্য ডিজেলের দাম ১০০ টাকা পার করেছে।   ডিজেলের দাম   ৯৯ টাকা ৭৮পয়সা থেকে বেড়ে হয়েছে ১০০ টাকা ১৬ পয়সা ।  

petrol diesel price has been hiked in Kolkata on 28 October RTB
Author
Kolkata, First Published Oct 28, 2021, 8:20 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ডিজেল সেঞ্চুরী পার করল কলকাতায়।যদিও  ইতিমধ্যেই  ডিজেলে সেঞ্চুরী  (Century) হাঁকিয়েছে পশ্চিমবঙ্গের ৪ শহর। দেশের ১২ টি রাজ্য ডিজেলের দাম ১০০ টাকা পার করেছে। বৃহস্পতিবার আবারও জ্বালানীর (Petrol and Diesel Price Hike) দাম বাড়ল শহরে।  বারবার পেট্রোল-ডিজেলের র (Petrol and Diesel Price hike) দাম বেড়ে নাভিশ্বাস ওঠার জোগাড় কলকাতাবাসীর।

আরও পড়ুন, Fire Crackers: দীপাবলিতে মাত্র ২ ঘণ্টা বাজি পোড়ানোয় ছাড়, অনুমতি দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের

উল্লেখ্য, ঠিক এক সপ্তাহ আগে ২১ অক্টোবার  বৃহস্পতিবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয় ১০৭ টাকা ১১  পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়  ৯৮ টাকা ৩৮ পয়সা। শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম ৩৩ পয়সা বেড়ে হয় ১০৭ টাকা ৪৪  পয়সা এবং ডিজেলের দাম ৩৫ পয়সা  বেড়ে হয়  ৯৮ টাকা ৭৩ পয়সা। এরপর ২০ অক্টোবারের পর ২৮ অক্টোবর সপ্তাহ ঘুরতেই ফের আকাশ ছোঁওয়া জ্বালীনির দাম কলকাতায়।  যা এতদিনের সবমূল্যকে পার করেছে। বৃহস্পতিবার কলকাতায় পেট্রোলের দাম হয়েছে  প্রতি লিটার প্রেট্রোলের দাম বেড়ে ১০৮ টাকা ৪৫  পয়সা থেকে ১০৮ টাকা ৮০ পয়সা।  এবং ডিজেলের দাম   ৯৯ টাকা ৭৮পয়সা থেকে বেড়ে হয়েছে ১০০ টাকা ১৬ পয়সা । তবে শুধু কলকাতাতেই নয়, জ্বালানীর দামে আগুন লেগেছে দিল্লি-মুম্বই-চেন্নাইতেও।  

আরও পড়ুন, Mamata Banerjee: 'চলো যাই', চা খেতে খেতে উত্তরবঙ্গে ইন্দ্রনীলের গানে মাতলেন মুখ্যমন্ত্রী

উল্লেখ্য, ২৩ অক্টোবর ডিজেলে সেঞ্চুরী  (Century) হাঁকিয়েছে পশ্চিমবঙ্গের ৪ শহর। পুরুলিয়ার ঝালদা শহরে এক লিটার ডিজেলের দাম ১০০ টাকা ১৯ পয়সা। ঝালদা থানার অন্তর্গত খাটজুরি এবং স্কুল মোড়ে ডিজেলের দাম ১০০ টাকা ১৪ পয়সা। এই দুটি এলাকা মূলত ঝাড়খন্ড সংলগ্ন। শনিবার সকাল ৬ টা থেকে কোচবিহারে ডিজেলের দাম লিটার পিছু ১০০ টাকা ৫ পয়সা। লিস্টে ছিল আলিপুরদুয়ারও। এমনিতেই এটা পুজোর মরশুম, খরচের উপর বাড়তি চাপ বাঙালির। তার উপর জ্বালানীর দাম বেড়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়। অক্টোবারের প্রথম দশ দিনে পেট্রোল ২ টাকা ৮০ পয়সা এবং ডিজেল ৩ টাকা ৩০ পয়সা করে বৃদ্ধি পেয়েছে।

  আরও পড়ুন, Alapan Bandyopadhyay: 'কেউ বাঁচাতে পারবে না', আলাপন বন্দ্য়োপাধ্যায়কে খুনের হুমকি, তদন্তে গোয়েন্দা

পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির  কারণে অভিনব প্রতিবাদ জানিয়েছে লাক্সারি ট্যাক্সি সংগঠন। বালিগঞ্জ স্টেশন থেকে চেতলা ব্রিজ পর্যন্ত একটা গাড়িকে দড়ি দিয়ে বেঁধে টানা হল।এটাই তাদের প্রতীকী  প্রতিবাদ।   লাক্সরী ট্যাক্সি এসোসিয়েশনের দাবি,  প্রতি কিলোমিটারে ২০ টাকা দিতে হবে। বেস্ট ফেয়ারে ৫০ টাকা দিতে হবে। ওয়েটিং চার্জ প্রতি মিনিটে ২ টাকা করতে হবে। ক্যানসেল চার্জ ৩৫ টাকা করতে হবে। মূল্য বৃদ্ধির জন্য কেন্দ্র সরকারকেই দায়ী করছেন তাঁরা। সবমিলিয়ে মধ্যপিত্তদের নাভিশ্বাস পড়ার জোগাড়।(Covid Situation) কোভিড পরিস্থিতিতে অনেকেই ভীড় এড়াতে নিজস্ব গাড়ি যাতায়াত করছে। কিন্তু বারবার পেট্রোল-ডিজেলের র (Petrol and Diesel Price hike) দাম বেড়ে সমস্যার মুখে সাধারন মানুষ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios