শিলাবৃষ্টির জেরে বিমানের কাঁচে আচমকা ফাটল, তড়িঘড়ি আকাশে ওড়ার পরই ফিরিয়ে আনা হল বিমান। বাগডোগড়া যাওয়ার বিমানে ছিলেন রাজ্য়ের মন্ত্রী অরূপ বিশ্বাস। কোনওক্রমে প্রাণে বাঁচলেন মন্ত্রী সহ বিমানের যাত্রীরা।

সব হিংসাই নিন্দনীয়, দিল্লির হিংসা নিয়ে মমতাকে খোঁচা রাজ্য়পালের

জানা গিয়েছে, এদিন AirAsia I5534 কলকাতা থেকে বাগডোগরা যাওয়ার বিমান  সন্ধ্যে ছটা নাগাদ টেক অফ করে। কিছুক্ষণের মধ্য়েই পাইলট লক্ষ্য করেন শিলা বৃষ্টির কারণে ফেটে গিয়েছে উইন্ড শিল্ড। এরপরই আরকিছু ভাবেননি পাইলট।  দক্ষতার সঙ্গে বিমানটিকে এমার্জেন্সি ল্যান্ডিং করাতে সক্ষম হন তিনি। ঘটনার পর মন্ত্রী জানিয়েছেন, মনে হয় পুনর্জন্ম হল।

দেশ ছাড়ার নির্দেশকে 'চ্যালেঞ্জ',হাইকোর্টের দ্বারস্থ যাদবপুরের সিএএ বিরোধী বিদেশি ছাত্র

জানা গিয়েছে, ঘটনার অনেক পর নতুন একটি বিমানে দমদম থেকে বাগডোগরায় নিয়ে যাওয়া হয়েছে যাত্রীদের। ঘটনায় সমস্ত যাত্রীরা সুরক্ষিত রয়েছেন বলে জানা গিয়েছে। সুরক্ষিত রয়েছেন বিমানে থাকা শতাধিকের বেশি যাত্রীও। জানা গিয়েছে, ১৫০ জন যাত্রী নিয়ে এয়ার এশিয়ার বিমান কলকাতা থেকে বাগডোগরা যাচ্ছিল। ওই বিমানেই ছিলেন রাজ্যের ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাস।

কেন কাটা হয়েছে নম্বর, এবার থেকে লিখতে হবে মাধ্য়মিকের উত্তরপত্রে
 
এদিন বিকেল হতেই কালবৈশাখীর মতো ঝড়ের পর বৃষ্টি শুরু হয়েছে রাজ্য়ে। কোনও কোনও জায়গায় শিলাবৃষ্টিও হয়েছে। কলকাতায় সল্টলেকে কিছু জায়গায় গাছ ভেঙে পড়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আগাামীকালও রাজ্য়ে এই আবহাওয়া বজায় থাকবে। দক্ষিণবঙ্গে ঝোড়ো হাওয়া ও বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। তার সঙ্গে বজ্রবিদ্যুতের ঝলকানি  থাকবেই।