Asianet News BanglaAsianet News Bangla

'ভুবনমোহিনী মায়ের আশীর্বাদে বাংলায় অক্ষুণ্ণ থাকুক সম্প্রীতির সুর', বিজয়া দশমীতে শুভেচ্ছা মোদী-মমতার

বিজয়া দশমীর বিশেষ উৎসবে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে সবাইকে দশমীর শুভেচ্ছা জানিয়েছেন তাঁরা। 

PM Narendra Modi and cm Mamata Banerjee greets nation on Vijaya Dashami bmm
Author
Kolkata, First Published Oct 15, 2021, 12:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আসছে আসছে করতে করতেই শেষ হয়ে গেল দুর্গাপুজো (Durga Puja)। আজ দশমী (Vijaya Dashami)। বাপেরবাড়ি থেকে উমার (Uma) এখন শ্বশুরবাড়ি ফেরার পালা। আকাশে বাতাসে এখন বিষণ্ণতার সুর। মন খারাপ অনেকেরই। আবার এক বছরের অপেক্ষা। সামনে বছর আবার হবে এই প্রতিশ্রুতি দিয়েই আজ কৈলাসে পাড়ি দেবেন মা দুর্গা (Devi Durga)। আর এই বিজয়া দশমীর বিশেষ উৎসবে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। টুইট করে সবাইকে দশমীর শুভেচ্ছা জানিয়েছেন তাঁরা। 

আজ সকালে টুইট (Tweet) করে দেশবাসীকে দশমীর শুভেচ্ছা জানান মোদী। তিনি লেখেন, "বিজয়া দশমীর বিশেষ উপলক্ষ্যে সকলকে শুভেচ্ছা।"

 

 

পাশাপাশি বঙ্গবাসীকে দশমীর শুভেচ্ছা জানিয়ে মমতা লেখেন, "মা গো তুমি আবার এসো আলোর খবর নিয়ে, শান্তি-সম্প্রীতি-ঐক্য বাঁচুক বাংলার হৃদয়ে। মা দুর্গার বিদায়বেলায় আজ সবার মন ভারাক্রান্ত। ভুবনমোহিনী মায়ের আশীর্বাদে বাংলায় অক্ষুণ্ণ থাকুক সম্প্রীতির সুর। শুভ বিজয়া দশমীর আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা।" 

 

 

আরও পড়ুন, Durga Puja: আজ দশমীতে শোভাবাজার রাজবাড়িতে বিষাদের সুর, বিসর্জন নিয়ে কড়া নজরদারি গঙ্গায়

এই বিশেষ দিনেই দেশের সাতটি নতুন প্রতিরক্ষা সংস্থার উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী। এর ফলে বিজয়া দশমীর দিন থেকেই প্রতিরক্ষা ক্ষেত্রে আরও স্বনির্ভর হয়ে উঠবে দেশ। সেনা বাহিনী অত্যাধুনিক অস্ত্র পাবে বলে মনে করা হচ্ছে। মিউনিশনস ইন্ডিয়া লিমিটেড, আর্মন্ড ভেইকেলস নিগম ইন্ডিয়া লিমিটেড, অ্যাডভান্স ওয়েপেন্স অ্যান্ড ইকিউপমেন্ট ইন্ডিয়া লিমিটেড, ট্রুপ কমফোর্ট লিমিটেড, যন্ত্র ইন্ডিয়া লিমিটেড, ইন্ডিয়া অপটেল লিমিটেড , গ্লাইডার্স ইন্ডিয়া লিমিটেডের মতো সাতটি সংস্থার উদ্বোধন করবেন তিনি। 

আরও পডুন- দুর্গাপুজোকে কেন্দ্র করে উত্তপ্ত বাংলাদেশ, পরিস্থিতি নিয়ে উদ্বেগে ভারত

এছাড়া এই বিশেষ দিনে প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেন বিজেপি নেতা তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দুকে বিজয়া দশমী ও দশেরার শুভেচ্ছা জানান মোদী। এর জন্য টুইট করে প্রধানমন্ত্রীকে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শুভেন্দু। তিনি লেখেন, "বিজয় দশমী ও দশেরার শুভেচ্ছা জানানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি আন্তরিক কৃতজ্ঞ। প্রধানমন্ত্রীকে বিজয়ার প্রথম প্রণাম করতে পেরে ভালো লাগছে। ওঁর উৎসাহ সবসময় অনুপ্রেরণা দেয়।"

 

 

আরও পড়ুন- 'বাংলাদেশি সংখ্যালঘুদের রক্ষা করতে রাজ্য-কেন্দ্র এক হও', হামলায় প্রতিবাদ সন্তোষ মিত্র স্কোয়ারের

এদিকে আজই বেশ কিছু দুর্গাপুজোর নিরঞ্জন হবে। তার জন্য গঙ্গার ঘাটে রয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। গঙ্গা দূষণ রুখতে অভিনব উদ্যোগ নিয়েছে কলকাতা পুরসভা। তার জন্যও কড়া নজরদারি চালানো হচ্ছে। তবে এখন আকাশে বাতাসে শুধুই বিষণ্ণতা। আর তার সঙ্গে বলে ওঠা 'আসছে বছর আবার এসো মা'।    

Follow Us:
Download App:
  • android
  • ios