শুভজিৎ পুততুন্ডঃ- বুধবার  পূর্ণ লকডাউন। কলকাতা থেকে জেলা, সকাল থেকেই আবারও দেখা গেল পুলিশের তৎপরতা। শহরের একাধিক জায়গায় চলছে নাকাচেকিং। গাড়ি আটকে চলছে জিজ্ঞাসাবাদ। বিধি ভঙ্গেই সকাল থেকে শুরু হয়েছে গ্রেফতার। কেউ বিনা প্রয়োজনে রাস্তায় বের হলে ফেরত পাঠানো হচ্ছে বাড়িতে। 

আরও পড়ুন, ডেঙ্গুতে মৃত্যু শহরের দুই ক্ষুদের, জ্বরের কথা অস্বীকার পরিবারের

লেকটাউন থানার পুলিশ সকাল থেকেই লেকটাউন, দমদম পার্ক বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে নজরদারি চালাচ্ছিল। যারা অকারণে বাইরে বেরোচ্ছে,তাঁদেরকে ফেরত পাঠানো হচ্ছে বাড়িতে। না হবে বিশেষ কারণে যারা বাইরে বের হচ্ছে, তাঁদের থেকে  যথাযথ কারণ জেনে, নথি নিয়ে জরুরী মনে হলে তবেই তাদেরকে ছাড়া হচ্ছে। আর তারই মধ্যে সাতসকালে লকডাউনে এ বিধি ভঙ্গ করার কারণেই একজন স্কুটি চালককে গ্রেফতার করেছে লেকটাউন থানার পুলিশ। তারই পাশপাশি ধর্মতলা চত্বরে আরও কড়া কলকাতা পুলিশ। খিদিরপুরেও অনবরত টহল  দিচ্ছে পুলিশের গাড়ি। অপরদিকে, ডিসি বিধাননগর সূর্য প্রতাপ যাদব লেকটাউন কনটেন্টমেন্ট জোনে পর্যবেক্ষণ করতে গিয়েছেন। 

 

 

আরও পড়ুন, করোনায় এসএসকেএমের নার্সের মৃত্যু , আক্রান্ত স্বামীও, একাকী বছর এগারোর সন্তান


প্রসঙ্গত   আনলক ওয়ানের পর করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছিল। লোকাল ট্রেন এবং মেট্রো বাদে অন্য়ান্য পরিবহণ ব্য়বস্থা স্বাভাবিক হতে মাথা চাড়া দিয়ে ওঠে করোনাভাইরাস। তারই মধ্যে আচমকাই বাড়তে শুরু করে উপসর্গহীন করোনা আক্রান্তের সংখ্য়া। অধিকাংশ ক্ষেত্রে যার জেরে অজান্তেই রোগী করোনা বহন করে নিয়ে গিয়েছে। অনেক পরে জানা গিয়েছে সে করোনা আক্রান্ত।  আবার অনেকক্ষেত্রে উপসর্গবিহীন হওয়ায় না জানতে পেরে  মারা গিয়েছে করোনা রোগী। মৃত্য়ুর পরে করোনা টেস্টে রিপোর্ট পজিটিভ এসেছে। তাই যে হারে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্য়া বাড়ছিল, তাই এবার এই আশঙ্কাজনক পরিস্থিতি সামাল দিতে মমতা বন্দ্যোপাধ্যায় নতুন করে রাজ্য়ে অগাস্ট মাসে লকডাউনের তালিকা জানিয়ে দিয়েছে। উল্লেখ্য, অগাস্ট মাসের  লকডাউনের তারিখ গুলি হল-৫ অগাস্ট-বুধবার, ৮  অগাস্ট-শনিবার, ১৬ অগাস্ট-রবিবার, ১৭ অগাস্ট-সোমবার, ২৩ অগাস্ট-রবিবার, ২৪ অগাস্ট-সোমবার এবং ৩১ অগাস্ট-সোমবার।
 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের