কলকাতায় আজও ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার ও রবিবার দক্ষিণবঙ্গে কালবৈশাখীর সম্ভাবনা। দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় হতে পারে ভারী বৃষ্টি। বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের দুই জেলায় বৃষ্টির সম্ভাবনা। রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির পূর্বাভাস। ঝড় বৃষ্টি চলবে মঙ্গলবার পর্যন্ত। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস এবং শনিবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, 'পবিত্র বুদ্ধ পূর্ণিমার আগেই লকডাউন উঠুক', করোনা মুক্তির প্রার্থনায় টালিগঞ্জ মঠে বৌদ্ধ ভিক্ষুরা


 আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.০ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৫ শতাংশ। রাতেও কলকাতায় মূলত মেঘলা আকাশ থাকবে। শনিবার ও রবিবারে দক্ষিণবঙ্গের কালবৈশাখী এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব-পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এই জেলাগুলিতে কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন, করোনার কোপ এবারের দুর্গাপুজোর বাজেটেও, বড়সড় কাটছাঁটের কথা জানালেন ক্লাবকর্তারা

 
শনিবার উত্তরবঙ্গের কুচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং ঝাড়গ্রামে।দক্ষিণবঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে কালবৈশাখী বার সম্ভাবনা বিক্ষিপ্তভাবে কোথায় শিলা বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা সঙ্গে বিক্ষিপ্ত শিলাবৃষ্টি। শনিবার দক্ষিণবঙ্গের কালবৈশাখীর সম্ভাবনা এবং বিক্ষিপ্তভাবে কয়েক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি রাজ্যজুড়ে। সোম মঙ্গলবারে বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। বিহারে একটি ঘূর্ণাবর্ত এবং সেই ঘূর্ণাবর্ত থেকে মধ্যপ্রদেশ পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত যেটা ঝাড়খন্ড ছত্রিশগড়ের উপর দিয়ে গেছে। এর প্রভাবেই সাগর থেকে জলীয়বাষ্প ঢুকে ঝড়-বৃষ্টির সম্ভাবনা তৈরি করছে। বুধবার এবং বৃহস্পতিবার নাগাদ আন্দামান সাগরে তৈরি হতে পারে নিম্নচাপ যা শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে। 

 

 মল্লিক বাজারের নিউরো হাসপাতালে করোনা পজিটিভ ২ শীর্ষ কর্তা, সংক্রমণের আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা

 এবার বেসরকারিতেও করোনা চিকিৎসায় মিলবে বিনামূল্য়ের পরিষেবা, হাসপাতালের খরচও দেবে রাজ্য সরকার

করোনায় রাজ্যে মৃতের সংখ্য়া বেড়ে ১৮, গত চব্বিশ ঘন্টায় নতুন করে আক্রান্ত আরও ৫১

  মেডিক্যালের ছোঁওয়া মানিকতলায়, করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় দমকল কেন্দ্রের ৩২ কর্মী কোয়রান্টিনে