আজ সকালের মেঘের আড়ালেই সূর্য উঠেছে। তাই বেলা বাড়ার সঙ্গে গরম বেড়েছে খুব।আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,পশ্চিমি ঝঞ্জা ও বঙ্গোপসাগরের উপর বিপরীত ঘূর্ণাবর্ত এর ফলে জলীয়বাষ্প ঢুকছে । যার জেরে আগামী ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাতে ঝড়-বৃষ্টি হবে। 
আরও পড়ুন, ফের চলন্ত ট্রেনে পাথর বাজের হামলা, গুরুতর আহত এক মহিলা যাত্রী

শনিবার, শহর কলকাতার আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৪.১ডিগ্রি সেলসিয়াস ।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবাবিকের থেকে এক ডিগ্রি বেশি।আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে  ৩৪.১  ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৪ শতাংশ। এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, বৈশাখী-মমতা সাক্ষাৎকে গুরুত্ব নয়, শোভন নিয়ে চুপ দিলীপ

 আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার বিকেলের পর থেকে কলকাতায় ঝড়বৃষ্টির সতর্কতার কথা জানিয়েছে হাওয়া অফিস৷ সেই কথা অনুযায়ী ইতিমধ্য়েই শহরে হালকা ঝোড়ো হাওয়া শুরু হয়েছে। আগামী ২৪ ঘন্টায় বিশেষ করে দুই বর্ধমান , ঝাড়গ্রাম, মেদিনীপুর,মুর্শিদাবাদ ঝড় বৃষ্টি হবে।  এই বৃষ্টির কারণ একটা পশ্চিমি ঝঞ্জা ও বঙ্গোপসাগরের উপর বিপরীত ঘূর্ণাবর্ত এর ফলে জলীয়বাষ্প ঢুকছে।তবে সবজেলাতে বৃষ্টি হবেনা, বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে । সঙ্গে থাকবে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া। কলকাতার দিনের তাপমাত্রা বেড়ে ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও রাতের তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস এর কাছাকাছি থাকবে। ১৫ তারিখ থেকে ঝড় বৃষ্টি কমে যাবে।

আরও পড়ুন, ভিসা বাতিলের পর দেশে ফিরতে মরিয়া বিদেশিরা, বিমানের টিকিটের চাহিদা হঠাৎই আকাশছোঁয়া