বিরল মাছের সন্ধান ঘিরে চাঞ্চল্য ছড়াল বেহালার সেনপল্লির পুকুরে। ইতিমধ্য়েই নেট ঘেটে এই মাছের নাম উদ্ধার করেছেন বেহালার  মানুষ। জানা গিয়েছে,বিরল  প্রজাতির এই মাছের নাম অ্য়ালিগেটর ফিস। মূলত উত্তর আমেরিকায় দেখতে পাওয়া যায় এই মাছ। ব্রাজিলেও খোলা জলে প্রায়শই এই মাছ চোখে পড়ে। তবে সুদূর ব্রাজিল থেকে বেহালায় কীভাবে এই মাছ এল, তা নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। 

— Asianet News Bangla (@asianet_bangla) March 7, 2020 

 

'চুমু খেতে মানা', করোনা সচেতনতায় নির্দেশিকা কলকাতা মেট্রোর

ইতিমধ্য়েই অ্যালিগেটর মাছকে ধরে বাড়িতে রেখেছে এলাকারই এক যুবক শান্তনু। যা দেখতে ভিড় জমাচ্ছেন এলাকার বাসিন্দারা। তিনি জানান, পুকুরে অন্য সময়ের মতোই  মাছের সন্ধানে ছিপ ফেলেছিলেন তিনি। বড়শিতে যে এই ধরনের মাছ উঠে আসবে তা ভাবতে পারেননি তিনি। পরে বিরল প্রজাতির ওই মাছের নাম জানতে আরও লোকের সঙ্গে যোগাযোগ করেন।

উপাচার্যের ইস্তফার জের, কার্যত অচল হওয়ার আশঙ্কায় রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়

পরে ইউটিউব সার্চ করতেই জানা  যায়, ওটা আসলে অ্যালিগেটর মাছ। ব্রাজিলের দিকেই এই ধরনের মাছ চোখ পড়ে। বর্তমানে বাড়ির জলেই ওই মাছ রেখে দিয়েছেন শান্তনু। কিন্তু অনেকের মুখে খোলা জলে ওই মাছ রাখার কথা শুনেছেন তিনি। যা নিয়ে খুঁতখুঁতি শুরু হয়েছে মনে। পাছে মাছটা মারা যায়, তাই আগেভাগেই মাছের পরিচর্যা শুরু করেছেন তিনি। 

বিয়েতে বাধা ইয়েস ব্যাঙ্ক, ঘর ছেড়ে টাকার লাইনে কনে

জানা গিয়েছে, গাল্ফ কান্ট্রিজের দিকে এই ধরনের মাছ দেখতে পাওয়া যায়। মূলত, গরম জলের মধ্য়েই এই মাছের চলাফেরা বলে এদের গা খুব তৈলাক্ত হয়।