কর্মী সংগ্রহের জন্যে সারা দেশ জুড়েই অভিযান চালাচ্ছে বিজেপি। এইবার পশ্চিমবঙ্গে সদস্য সংগ্রহের কাজে আরও বেশি গতি আনতে কলকাতায় আসছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপির এক প্রধান মুখ শিবরাজ চৌহান। সূত্রের খবর আগামী ৩১ জুলাই শিবরাজ চৌহান কলকাতায় আসবেন। কলকাতা ছাড়াও হাওড়া হুগলি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার বিজেপির এই মুহুর্তের রাজনৈতিক শক্তি খতিয়ে দেখবেন শিবরাজ। যোগাযোগ করবেন প্রতিটি অঞ্চলের স্থানীয় নেতাদের সঙ্গে। সদস্য সংগ্রহের ব্যাপারে গতবারের থেকেও অনেক বেশি ভালো ফলের আশা করছেন শিবরাজ।

সূত্রের খবর শুধু রাজনৈতিক নেতা ও নানা তাই নয় বুদ্ধিজীবী এবং শহরের বেশ কয়েকজন বিশিষ্ট নাগরিকের সঙ্গেও দেখা করতে চান শিবরাজ। প্রসঙ্গত আগামী ১১ অগস্ট পর্যন্ত চলবে বিজেপির সদস্য সংগ্রহ অভিযান।শুধু সদস্য সংগ্রহই নয় নতুনদের এবার পছন্দসই রাজনৈতিক দায়িত্ব দেওয়ার পরিকল্পনা রয়েছে বিজেপির নেতৃত্বের যদিও সদস্য সংগ্রহের পদ্ধতি তে এইবার বড় বদল আনছে বিজেপি।

আরও পড়ুনঃ গান্ধীজির সার্ধশতবর্ষে ১৫০ কিলোমিটার পদযাত্রার ডাক দিলেন নরেন্দ্র মোদী

বিজেপি নেতৃত্বের দাবি,এই মুহূর্তে গোটা দেশে বিজেপির সদস্য সংখ্যা ১১ কোটি। আরও দুই কোটি সদস্য সংগ্রহ করতে অভিযান চালাচ্ছে বিজেপি। অন্যদিকে বাংলায় গতবার ৪০লক্ষ সদস্য মিসডকল মারফত দলে যোগদান করলে চিহ্নিত করা যাচ্ছে কুড়ি লক্ষ সদস্যকে।তাই এই পদ্ধতিতে যোগদান বন্ধ করে একদম হাতে কলমে ফর্ম ফিল আপ পদ্ধতিতে সদস্য দলে নিতে চাইছে বিজেপি। দলীয় সূত্রে মনে করা হচ্ছে শিবনাথ চৌহানের মতো বরিষ্ঠ নেতৃত্বের উপস্থিতি উজ্জীবিত করবে স্থানীয় বিজেপি নেতাদের। একইসঙ্গে তরুণ প্রজন্মকে বিজেপিতে যোগ দেওয়ার ব্যাপারে উদ্বুদ্ধ করতে পারবেন শিবরাজ।