লকডাউনের জেরে মাধ্যমিকের মার্কশিট মিলবে বুধবার এবং শুক্রবার।  অগাস্ট মাসে মাধ্যমিক উত্তীর্ণদের একাদশে ভর্তি প্রক্রিয়া চলবে। মধ্যশিক্ষা পর্ষদের নির্দেশে, ভর্তি প্রক্রিয়ার জন্য প্রতিদিন ন্যূনতম ৫০ শতাংশ শিক্ষকের উপস্থিতি বাধ্যাতামূলক করতেই  ক্ষুব্ধ শিক্ষক মহলের একাংশ। 

আরও পড়ুন, বেসরকারি স্কুলের ফি নিয়ে জনস্বার্থ মামলা, কী বলল হাইকোর্ট

 রাজ্যে ক্রমশ লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই দৈনিক আক্রান্তের সংখ্যা ২ হাজারের গণ্ডিও ছাড়িয়েছে। তাই আনলক ভারতে এবার ফের লকডাউনের পথেই ফিরেছে রাজ্য সরকার। নিয়ে গত সোমবারই নবান্নে উচ্চপর্যায়ের বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেই স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন এবার থেকে প্রতি সপ্তাহে ২ দিন করে লকডাউন থাকবে রাজ্যে। মঙ্গলবার সেই সংক্রান্ত নির্দেশিকা জারি করে রাজ্য সরকার। তাই সেই নির্দেশিকা অনুযায়ী, চলতি সপ্তাহে বৃহস্পতিবার এবং শনিবার রাজ্য়ে লকডাউন জারি থাকবে। তাই চলতি সপ্তাহে আজ অর্থাৎ বুধবারের পর আর সুযোগ থাকবে শুক্রবারে। তাই আজকের পর মাধ্যমিকের মার্কশিট দেওয়া হবে 'শুক্রবার' এমনটাই জানানো হয়েছে।  

আরও পড়ুন, লকডাউনে উড়ান পরিষেবা ঘিরে ধোঁয়াশা, চালু থাকবে কি না অনিশ্চয়তায় যাত্রীরা


অপরদিকে,  অগাস্ট মাস জুড়ে মাধ্যমিক উত্তীর্ণদের একাদশ শ্রেণিতে  ভর্তি প্রক্রিয়া চলবে। এবং ভর্তি প্রক্রিয়ার দিনগুলিতে প্রতিদিন ন্যূনতম ৫০ শতাংশ শিক্ষকের উপস্থিতি বাধ্যাতামূলক করা হয়েছে। আর  মধ্যশিক্ষা পর্ষদের এই নির্দেশ পেয়েই চটে লাল শিক্ষক মহলের একাংশ। 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের