সোমবার বিজেপির উত্তরকন্যা অভিযান ঘিরে ধুন্ধুমার কাণ্ড হয়েছিল শিলিগুড়িতে। অভিযান ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় গোটা উত্তরবঙ্গ। পুলিশ-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়েছিল পরিস্থিতি। লাঠির ঘায়ে বিজেপির কর্মীর মৃত্যু হয়েছিল অভিযোগ করে বিজেপি। প্রতিবাদে আজ ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বনধ করে বিজেপি। এই ঘটনা নিয়ে বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

আরও পড়ুন-নামেই করোনা যোদ্ধা, নেই পর্যাপ্ত মাস্কু-পিপিই কিট, CMOH এর দফতরে বিক্ষোভ স্বাস্থ্যকর্মীদের

'নিজেরাই নিজেদের লোককে খুন করে রাজনীতি করছে'।  শিলিগুড়ির ঘটনায় এই মন্তব্য করলেন তৃণমূল কংগ্রেসের নেতা সুব্রত মুখোপাধ্যায়। মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে সুব্রত মুখোপাধ্যায় বলেন, ''অত্যন্ত দুর্ভাগ্যজনক যারা নিজেরা নিজেদের লোককে খুন করে রাজনীতি করে''। এই ধরনের ঘটনার নিন্দা করার কোনো ভাষা নেই বলে মন্তব্য করেন সুব্রত মুখোপাধ্যায়। সুব্রত মুখোপাধ্যায় বলেন, ''মৃত্যু নিয়ে রাজনীতি করতো সিপিআইএম। কিন্তু একটা দক্ষিণপন্থী রাজনৈতিক দল ক্ষমতার লোভে মৃত্যু নিয়ে রাজনীতি করছে। বাংলা অধিকার করার লোভ কাজ করছে তাদের মধ্যে''। বিজেপি প্রতিনিয়ত অসত্য প্রচার করছে বলে দাবি করেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

আরও পড়ুন-কেমন চলছে 'দুয়ারে-দুয়ারে', মেদিনীপুরে নিজেই খতিয়ে দেখলেন মুখ্যমন্ত্রী
একইসঙ্গে শিলিগুড়িতে পুলিশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন তিনি। সুব্রত মুখোপাধ্যায় বলেন, ''বিজেপি যেকোনো ভাবে একটা প্ররোচনা তৈরি করতে চাইছিল। কিন্তু হাজারো প্ররোচনা সত্ত্বেও পুলিশ লাঠি উঁচিয়ে তাড়া করা ছাড়া আর কিছুই করেনি''। একইসঙ্গে তিনি বলেন, ''আমরা নানান ভাবে দেখার চেষ্টা করেছি শিলিগুড়ি ঘটনায় পুলিশের কোনো ত্রুটি থেকে গেছে কিনা। তবে আমরা দেখেছি পুলিশ অত্যন্ত ধৈর্যের সঙ্গে কাজ করেছে তাদের কোনো ত্রুটি নজরে আসেনি''। সুব্রত মুখোপাধ্যায় বলেন, ''শটগান দিয়ে নিজেরাই নিজেদের কর্মীকে খুন করেছে বিজেপি। এই বিষয়টিকে অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে নিন্দা করেছেন তিনি''।