শুভেন্দু অধিকারী দল ছাড়ছেন না, দলেই থাকছেন তিনি। এ বিষয়ে আশা প্রকাশ করলেন বর্ষিয়ান তৃণমূল কংগ্রেস নেতা সৌগত রায়। সোমবার সৌগত রায় জানিয়েছেন, শুভেন্দু অধিকারী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মধ্যে মুখোমুখি আলোচনা হয়েছে।

আরও পড়ুন, 'মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা-কেউ মানবে না', মমতার কথা মনে করিয়ে শুভেন্দুকে তোপ অভিষেকের

 

 

শুভেন্দুর ক্ষোভ

 উত্তর কলকাতার একটি বাড়িতে দুজনের মধ্যে দু ঘণ্টা আলোচনা হয়েছে। এই বৈঠকে সমাধানসূত্র মিলেছে বলে আশা প্রকাশ করেন তিনি। সৌগত রায় জানিয়েছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাড়াও বর্ষিয়ান তৃণমূল কংগ্রেস নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়, পূর্ণেন্দু বসু এবং তিনি নিজে উপস্থিত ছিলেন। এছাড়া তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর এই বৈঠকে উপস্থিত ছিলেন। যে সমস্ত বিষয়ে শুভেন্দু অধিকারীর ক্ষোভ রয়েছে সেই সমস্ত বিষয় নিয়ে এই বৈঠকে আলোচনা হয়। বৈঠকে বরফ গলেছে বলে আশা প্রকাশ করেন তিনি। একইসঙ্গে তিনি বলেন শুভেন্দু অধিকারী দল ছাড়ছেন না।

 

 

আরও পড়ুন, শুভেন্দু কি বিজেপিতে, কী বার্তা দিলেন দিলীপ

 

 

কি কারণে এই দূরত্ব তৈরি হয়েছে 

গত সপ্তাহে একাধিক দফতরের মন্ত্রী পদ থেকে পদত্যাগ করেন শুভেন্দু অধিকারী। একইসঙ্গে ছেড়ে দেন এইচআরবিসি এবং হলদিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশনের চেয়ারম্যান পদ। কিন্তু কি কারণে তিনি পদত্যাগ করেছিলেন, সে সম্পর্কে যদিও সংবাদমাধ্যমে কিছুই জানাননি শুভেন্দু অধিকারী। শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূল কংগ্রেসের দূরত্ব কি কারণে তৈরি হয়েছে সে সম্পর্কে শুভেন্দু অধিকারী না তৃণমূল কংগ্রেসের কোনও নেতৃত্ব কেউই প্রকাশ্যে কিছুই বলেননি।