রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া এবং করোনা আক্রান্তে মৃত্য়ুর সংখ্য়া বেড়ে চলেছে। সূত্রের খবর, রাজ্য়ে করোনা আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্য়ু। চিকিৎসাধীন রয়েছেন এই মুহূর্তে ২৭৪ জন। তবে রাজ্য় সরকারের দাবি, নয় জেলা করোনা সংক্রমণ থেকে মুক্ত।

আরও পড়ুন, করোনা পজিটিভ প্রসূতির সুস্থ সন্তান, খুশির হাওয়া ফুলেশ্বরের হাসপাতালে


 সূত্রের খবর, রাজ্য়ে এইমুহূর্তে করোনা আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্য়ু হয়েছে। সংক্রমণের এই মুহূর্তে  চিকিৎসাধীন রয়েছেন ২৭৪ জন। আর এরই মাঝে রাজ্য় সরকারের দাবি, পশ্চিমবঙ্গের ৯ টি জেলা পুরোপুরি করোনা সংক্রমণ থেকে মুক্ত। যদিও রাজ্য়ে করোনা আক্রান্তে সংখ্য়া জানতে ক্রমাগত টেস্টের সিদ্ধান্ত হয়েছে। 
আর এবার  আরজিকর ও রাজারহাটের সিনএনসিআই-র ল্য়াবে হবে করোনা টেস্ট। আর এদিকে, কলকাতা মেডিক্য়াল কলেজ হাসপাতালে গতকাল আরও ৪ জন নার্স আক্রান্ত হওয়ার পর ফের করোনা আক্রান্ত এক জুনিয়র চিকিৎসক।

আরও পড়ুন, চরম দারিদ্রেও ৩ বন্ধুর চেষ্টায় মুগ্ধ ভারত সেবাশ্রম, লকডাউনে খাবার পেয়ে আশীর্বাদ পর্ণশ্রীর ৫০টি পরিবারের

অপরদিকে, ৮ জন জুনিয়র চিকিৎসক সহ কলকাতা মেডিক্যালে  করোনা আক্রান্ত ৪ নার্স। এরা এইমুহূর্তে বেলেঘাটা আইডিতে চিকিৎসাধীন। এদের মধ্যে ৩ জনই প্রসূতি বিভাগে কাজ করতেন। একজন ছিলেন কার্ডিওলজি বিভাগে। জানা গিয়েছে, নার্সদের সঙ্গে আক্রান্ত হয়েছেন অর্থোপেডিক বিভাগের এক ইন্টার্নও। ইতিমধ্য়েই আক্রান্তরা যাদের সংস্পর্শে এসেছিলেন তাদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। ইন্টার্নদের দাবি,বার বার বলা সত্ত্বেও তাদের বিশ্ব স্বাস্থ্য় সংস্থার পরামর্শ মেনে এন৯৫ মাস্ক দেওয়া হয়নি। এছাড়াও হাসপাতালে আইসোলেশন জ়োন কম রয়েছে। তাই এবার একাধিক চিকিৎসক করোনা আক্রান্ত হওয়ার পর এবং যথেষ্ট পরিমাণে নিরাপত্তার সরঞ্জাম না থাকার কারণে নতুন করে নার্সদের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে।

 

আরও পড়ুন, করোনার কোপ এবার বাইপাসের ধারের বস্তিতে, ১৫০০০ মানুষকে পাঠানো হল কোয়ারেনন্টিনে

আরও পড়ুন, ভেন্টিলেশনে করোনা আক্রান্ত রাজ্য়ের স্বাস্থ্য কর্তা ও সার্জন, উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর

  'হটস্পট' এলাকা থেকে আসায় প্রসুতিকে ফিরিয়ে দিল এনআরএস, চরম যন্ত্রনা নিয়ে ঘরেই প্রসব-মৃত সদ্যোজাত