রাজ্য়ে ইতিমধ্য়েই কলকাতা ও পার্শবর্তী এলাকায় নির্ধারিত রুটে চালু হয়েছে সরকারি বাস পরিষেবা। কনটেনমেন্ট জোনের বাইরে বিধি মেনে চালু হয়েছে অ্যাপ নির্ভর ক্যাবও। এবার কনটেনমেন্ট জোনের বাইরে সোমবার চালু হতে চলেছে বেসরকারি বাস ও মিনি বাস। তাই ভাড়া ঠিক করতে বৈঠক করেন জয়েন্ট কাউন্সিল অফ সিন্ডিকেট ও জেলার কয়েকটি বাস মালিক সংগঠন। 

আরও পড়ুন, ধেয়ে আসছে ভয়ানক ঘূর্ণিঝড় '‌আমফান', গাঙ্গেয় উপকূলের জেলাগুলিতে অতিভারী বৃষ্টিপাতের সতর্কতা

বুধবার পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন,'সরকারি বাসের ভাড়া অপরিবর্তিত থাকবে। বেসরকারি বাস ভাড়ার বিষয়ে সমস্ত সিদ্ধান্ত নেবেন বাস মালিক সংগঠন।' আর তারপরই বৃহস্পতিবার ভাড়া ঠিক করতে  বৈঠকে বসে জয়েন্ট কাউন্সিল অফ সিন্ডিকেট ও জেলার কয়েকটি বাস মালিক সংগঠন। জয়েন্ট কাউন্সিল অফ সিন্ডিকেট সূত্রে খবর, কলকাতার মধ্যে বাসে উঠলে প্রথম ৪ কিমির জন্য দিতে হবে ২০টাকা। তার পর প্রতি ৪ কিমিতে ৫ টাকা করে। এই হিসেবে ২০ কিমি গেলে ভাড়া হবে ৪০ টাকা। তবে রাজ্য়ের কন্টেইনমেন্ট জোনগুলিতে এখনই বাস চালানো হবে না। উল্লেখ্য়, সংক্রমণ রুখতে  কোনও বাসে ২০ জনের বেশি যাত্রী নেওয়া হবে না।

আরও পড়ুন, করোনার ভয়ে ২ দিন ধরে দাদার দেহ আগলে ভাই, আলিপুর বডিগার্ড লাইনে পচাগলা অবস্থায় উদ্ধার করল পুলিশ


অপরদিকে  বাস সংগঠনের নেতা রাহুল চ্যাটার্জি জানিয়েছেন, 'মুখ্যমন্ত্রী ও পরিবহণ মন্ত্রীকে চিঠি দিয়ে আমাদের অসুবিধার কথা জানানো হয়েছে।' রাজ্য সরকারের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্তকে স্বাগত জানালেও, বাস সংগঠন নেতা তপন বন্দোপাধ্যায়ের দাবি, 'কেন্দ্র লকডাউন না তোলা অবধি, লোকাল ট্রেন না চালালে যাত্রীও হবে না বাসে।' তাই ভাড়া বৃদ্ধি করে কতটা লাভ হবে তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন তিনি। এদিকে একই রুটে সরকারি ও বেসরকারি বাস চলবে আলাদা ভাড়ায়। বাস মালিক সংগঠনের দাবি, যাত্রীরা কম টাকায় সেই সরকারি বাসকে বেছে নিলে, ভাড়া বাড়িয়ে আদৌ কোনও লাভ হবে না আশঙ্কা বাস মালিকদের।

 

 

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের