Asianet News BanglaAsianet News Bangla

Dilip Ghosh Speaks-কালীপুজোতে করোনা সংক্রমণ নিয়ে কোনও চিন্তাই নেই রাজ্যের,তোপ দিলীপ ঘোষের

করোনা পরিস্থিতিতেও হুঁশ নেই রাজ্য সরকারের। বৃহস্পতিবার নিউটাউনের ইকোপার্কে প্রাতঃভ্রমণে এসে এমন ভাষাতেই তোপ দাগলেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ।

The state has no worries about the corona infection in Kalipujo, says Dilip Ghosh bpsb
Author
Kolkata, First Published Nov 4, 2021, 11:00 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা সংক্রমণে(Corona Situation) শীর্ষে কলকাতা (Kolkata)। রাজ্য জুড়েও করোনা বাড়ছে। এই পরিস্থিতিতেও হুঁশ নেই রাজ্য সরকারের (West Bengal Government)। বৃহস্পতিবার নিউটাউনের(Newtown) ইকোপার্কে(Ecopark) প্রাতঃভ্রমণে এসে এমন ভাষাতেই তোপ দাগলেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh)। তিনি বলেন, উৎসবের মলসুমে করোনা সংক্রমণের জন্য আরও সতর্ক হওয়া উচিত। কিন্তু সেই সতর্কতা দেখাচ্ছে না রাজ্য সরকার। করোনা বিধি পালনে আরও কড়াকড়ি করা উচিত বলে জানান তিনি। 

এদিন দিলীপ ঘোষ বেশ কিছু বিষয়ে রাজ্য সরকারকে আক্রমণ করেন। তিনি বলেন এখনও রাজ্যের সবাই ভ্যাকসিন পাননি। চরম অব্যবস্থার শিকার এই রাজ্যের মানুষ। তবু কোনও পদক্ষেপ নিচ্ছে না মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। তিনি বলেন দুর্গাপুজোর পর থেকে করোনা সংক্রমণ রাজ্যে বাড়তে শুরু করেছে। তাই সবার সাবধান হওয়া উচিত যাতে কালীপুজোর পর পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে না চলে যায়। তবে প্রশাসনের পক্ষ থেকে উৎসবের জন্য কোনও বিশেষ সতর্কতা নেওয়া হচ্ছে না। 

The state has no worries about the corona infection in Kalipujo, says Dilip Ghosh bpsb

এদিন পেট্রল ডিজেলের দাম কমানো প্রসঙ্গে তিনি বলেন কেন্দ্র দীপাবলির উপহার দিয়েছে। অন্যান্য রাজ্যও নিজেদের লভ্যাংশ ছেড়ে দাম কমাচ্ছে। তবে বাংলার সরকারের সেবিষয়ে উদ্যোগ নেই। মানুষের সুবিধা কোনও দিনই দেখেনি মমতা সরকার। 

স্বাস্থ্য সাথীর কার্ডের সুবিধা পাওয়া প্রসঙ্গেও রাজ্য সরকারকে একহাত নেন তিনি। দিলীপ ঘোষের দাবি স্বাস্থ্য কমিশন যে ঘোষণা করেছেন শনি ও রবিবার স্বাস্থ্য সাথী কার্ডের সুবিধা পাওয়া যাবে, তা কোথায় পাওয়া যাচ্ছে। তিনি বলেন হসপিটাল যদি সুবিধা না দেয় তাহলে পাওয়া যাবে কোথা থেকে? সরকারকে হুমকি দিতে হচ্ছে লাইসেন্স বাতিল করে দেবে নার্সিংহোমের, এই পরিস্থিতি কেন তৈরি করা হচ্ছে। অনেক বেসরকারি হাসপাতাল টাকা পায়নি। ফলে স্বাস্থ্য সাথীর সুবিধা দিতে পারছে না। সরকারের কাছে যদি টাকা না থাকে কার্ড দিয়েছে কেন বলে তিনি প্রশ্ন তোলেন।

KaliPuja 2021-মুসলিম জমিদারের হাতে শুরু হয় তিন বোনের বুড়ি কালী পুজো

Kalipuja 2021- এই গ্রামে আলো জ্বালেন মা মৌলিক্ষা, মা কালীর সঙ্গে পুজো পান বামাক্ষ্যাপাও

Kalipuja 2021- ধুপধুনোর গন্ধে মা কালীকে অনুভব, বয়রা গাছের নীচে শুরু হল কালীপুজো

এদিকে, দক্ষিণ ২৪ পরগনার সুভাষগ্রাম থেকে এনআইএর হাতে জেএমবি সন্দেহভাজন একজন গ্রেপ্তারের ঘটনায় দিলীপ ঘোষ বলেন বিজেপি বারবার বলেছে পশ্চিমবঙ্গ জঙ্গি ও গ্যাংস্টারদের শেল্টার হয়ে গেছে। পাঞ্জাব থেকে নিউটাউনে থাকছে গ্যাংস্টাররা, বাংলাদেশের যত জঙ্গি আল-কায়দা জেএমবি সবাই এসে পশ্চিমবাংলায় আশ্রয় নিচ্ছে, কারণ রাজ্যের সরকার এদের প্রতি নরম মনোভাব দেখায়। 

তিনি আরও বলেন ৫০ কিলোমিটার বর্ডারে বিএসএফ-এর সীমান্ত সীমা বাড়ানো হয়েছে তার উদ্দেশ্য একটাই আছে যারা অন্য দেশ থেকে ঢুকছে তাদেরকে যাতে ৫০ কিলোমিটার পর্যন্ত ধাওয়া করে ধরতে পারে, কিন্তু এখানকার সরকার তার বিরোধিতা করছে। এখানকার সরকার চায় না এখানে রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের আসা বন্ধ হোক এখানে। কেন্দ্রীয় সরকার পুরো চেষ্টা করছে যাতে সারা ভারতে বর্ডারগুলো সুরক্ষিত হয়ে থাকে। শুধু বাংলাতেই তা সম্ভব হচ্ছে না। এর পেছনে রাজনৈতিক স্বার্থ লুকিয়ে আছে। এছাড়াও ছাড়া রাজ্যবাসীকে তিনি দীপাবলি ও কালী পূজার শুভেচ্ছা বার্তা জানান।

Follow Us:
Download App:
  • android
  • ios