কলকাতা সহ রাজ্য়ে আগামিকাল থেকে ঝড়-বৃষ্টির পরিমাণ বাড়বে। কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে সপ্তাহের মাঝে। মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবনার এই ৩ দিন ঝড়ের গতিবেগ বাড়বে। কিছু জায়গায় ভারী বৃষ্টি অর্থাৎ ৭০ থেকে ১১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস।আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। সোমবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, সোমবার থেকে বন্ধ গড়িয়া স্টেশন বাজার, রাজপুর-সোনারপুরে চলছে পুলিশের নাকা চেকিং


 আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৭ শতাংশ। গতকাল  রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস। সোমবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, চরম দারিদ্রেও ৩ বন্ধুর চেষ্টায় মুগ্ধ ভারত সেবাশ্রম, লকডাউনে খাবার পেয়ে আশীর্বাদ পর্ণশ্রীর ৫০টি পরিবারের  
 
আসাম ও সংলগ্ন এলাকায় রয়েছে একটি ঘূর্ণাবর্ত।  এই  ঘূর্ণাবর্ত থেকে উত্তরপ্রদেশ পর্যন্ত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। এই অক্ষরেখা উত্তরবঙ্গ ও বিহার এর ওপর দিয়ে বিস্তৃত। এর টানেই বঙ্গোপসাগর থেকে  জলীয়বাষ্প ঢুকছে। মঙ্গলবার ও বুধবার কালবৈশাখীর সম্ভাবনা সবচেয়ে বেশি।  ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়ার পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। রাজ্যের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থাকবে। বিকেল বা সন্ধের দিকে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা ঝড় বৃষ্টির সম্ভাবনা। আগামিকাল ও পরশু ঝড় বৃষ্টির সম্ভাবনা আরও বাড়বে কলকাতা সহ রাজ্য়ে।

 

আরও পড়ুন, করোনার কোপ এবার বাইপাসের ধারের বস্তিতে, ১৫০০০ মানুষকে পাঠানো হল কোয়ারেনন্টিনে

আরও পড়ুন, ভেন্টিলেশনে করোনা আক্রান্ত রাজ্য়ের স্বাস্থ্য কর্তা ও সার্জন, উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর

  'হটস্পট' এলাকা থেকে আসায় প্রসুতিকে ফিরিয়ে দিল এনআরএস, চরম যন্ত্রনা নিয়ে ঘরেই প্রসব-মৃত সদ্যোজাত