Asianet News BanglaAsianet News Bangla

Farm law: 'ভোটের চাপে পড়ে কৃষি আইন প্রত্যাহার করতে বাধ্য হল কেন্দ্রীয় সরকার', বিস্ফোরক ফিরহাদ

'নির্বাচনের চাপে পড়ে কৃষি বিরোধী আইন প্রত্যাহার করতে বাধ্য হয়েছে কেন্দ্রীয় সরকার',  মোদী সরকারের কৃষি আইন বাতিল ঘোষণা শোনার পরেই তোপ দাগলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। শুক্রবার ইন্দিরা গান্ধীর জন্মদিনে এসে ইন্দিরা ঔ গান্ধী মূর্তিতে মাল্যদানের পরে কংগ্রেসকেও নিশানা ফিরহাদের। 

 

TMC leader Firhad Hakim attacks PM Modi after the repeal of the centres farm law RTB
Author
Kolkata, First Published Nov 19, 2021, 2:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'নির্বাচনের চাপে পড়ে কৃষি বিরোধী আইন প্রত্যাহার করতে বাধ্য হয়েছে কেন্দ্রীয় সরকার (Modi Govt)',  মোদী সরকারের কৃষি আইন বাতিল ঘোষণা শোনার পরেই তোপ দাগলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম (TRansport Minister Firhad Hakim)। শুক্রবার ইন্দিরা গান্ধীর জন্মদিনে এসে ইন্দিরা ঔ গান্ধী মূর্তিতে মাল্যদানের পরে কংগ্রেসকে নিয়েও বিস্ফোরক ফিরহাদ (Firhad Hakim)। 

কৃষি বিল প্রত্যাহার নিয়ে ফিরহাদ হাকিম বলেছেন, 'বিজেপি প্রায় শেষ আগামী দিনে দেখবেন বিজেপি অপ্রাসঙ্গিক হয়ে গেছে সিপিএমের মতো। নির্বাচনের ঠেলায় কৃষি বিরোধী আইন প্রত্যাহার করতে বাধ্য হয়েছে কেন্দ্রীয় সরকার। উত্তর প্রদেশের নির্বাচনের জন্য বাধ্য হল প্রত্যাহার করতে বিজেপি সরকারকে। এটা মোদি সরকারের হার। এতদিন পর্যন্ত ইগো নিয়ে বসে ছিল । যখন মমতা বন্দ্যোপাধ্যায় এর প্রতিবাদ করছে। এটা কৃষক বিরোধী এটা প্রত্যাহার করতে হবে। তখন সব দল মিলে প্রতিবাদ জানিয়েছিল। এখন উত্তরপ্রদেশে নির্বাচন আসছে। তখন বুঝতে পারছে ঠেলাটা কী কৃষকদের, তাই করতে বাধ্য হয়েছে।' প্রসঙ্গত, শুক্রবার সকাল নটায় জাতির উদ্দেশ্যে ভাষণে মোদী বলেন কেন্দ্র সরকার কৃষি আইন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। তাই বিক্ষোভ থামানো হোক। প্রত্যেক কৃষক ঘরে ফিরুন । এদিন মোদী আশ্বাস দিয়েছেন তিনটি কৃষি আইনই বাতিল করবে কেন্দ্র। এরপরেই শুক্রবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৃষি আইন বাতিলের সিদ্ধান্তের কথা জানাতেই অভিনন্দনের তোড়ে ভাসে দেশ।

আরও দেখুন, Farm Bills Repeal- Live Updates- কৃষি আইন বাতিলের সিদ্ধান্ত কেন্দ্রের 

আরও পড়ুন, Farm Law:'এটা তোমাদেরই জয়', কৃষি আইন বাতিল ঘোষণার পরেই কৃষকদের শুভেচ্ছা, BJP-কে তোপ মমতার

আরও পড়ুন, Farm Bill: 'প্রধানমন্ত্রীর দম্ভের অবসান, কৃষকদের জয়', কৃষি আইন বাতিল ঘোষণার পরেই নিশানা সুজনের

অপরদিকে তিনি আরও বলেন,' ইন্দিরা গান্ধির কৃষকদের জন্য যে আন্দোলন করে গেছেন সেই আন্দোলনের ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি কংগ্রেস। ইন্দিরা গান্ধীর জন্মদিনে ইন্দিরা ঔ গান্ধী মূর্তিতে মাল্যদানের পরে এমনই প্রতিক্রিয়া দিয়েছেন কলকাতা পৌর নিগমের মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। আমরা কংগ্রেস ছেড়ে তৃণমূলে কংগ্রেসে যোগদান করেছি কিন্তু আজও আমরা ইন্দিরা গান্ধীর ভক্ত আমরা রাজীব গান্ধীর ভক্ত। তারা যদি বেঁচে থাকতেন তাহলে আমাদের হয়তো কোনদিন কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেস তৈরি করতে হত না। তার কারণ সিপিএমের কাছে নিজেদের বিক্রি দিয়েছিল যে কংগ্রেস সেই কংগ্রেসের সঙ্গে থাকা যেত না পাই আমরা বেরিয়ে এসেছিল মূল কংগ্রেস গঠন করি।আর আজও সেই কংগ্রেসের লড়াই করা সেই মানসিকতা নেই। কংগ্রেস সম্পূর্ণভাবে নিজেদের আত্মসমর্পণ করে দিয়েছে। কংগ্রেস এখন ড্রইংরুম পলিটিক্স করে। বিজেপি কে হারাতে গেলে এখন সম্পুর্ন ভাবে রাস্তায় নেমে প্রতিবাদ জানাতে হবে।যেটা মমতা ব্যানার্জি  করছেন সারা ভারতবর্ষজুড়ে রাস্তায় নেমে প্রতিবাদ করছে। কংগ্রেস  বিজেপিকে কখনো ক্ষমতা থেকে সরাতে পারবে না।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Follow Us:
Download App:
  • android
  • ios