Asianet News BanglaAsianet News Bangla

'ক্ষমতা থাকলে সাংসদ পদ ও সুবিধে ছেড়ে দেখান', জওহর সরকারকে চ্যালেঞ্জ সৌগত রায়ের

তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে মুখ খুলেছেলিন দলেরই রাজ্যসভার সাংসদ জওহর সরকার। সেই ঘটনায় ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই প্রাক্তন আমলার বিরুদ্ধে সবর হলেন তৃণমূল কংগ্রেসের ওপর সাংসদ সৌগত রায়। মঙ্গলবার সৌগত রায় জওহর সরকারকে নিশানা করে বলেন, 'ক্ষমতা থাকলে সাংসদ পদ ও সুবিধেগুলি ছেড়ে দিন।'

tmc leader sougata roy attacks mp jawhar sirkar For anti-party comments bsm
Author
First Published Aug 30, 2022, 6:58 PM IST

তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে মুখ খুলেছেলিন দলেরই রাজ্যসভার সাংসদ জওহর সরকার। সেই ঘটনায় ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই প্রাক্তন আমলার বিরুদ্ধে সবর হলেন তৃণমূল কংগ্রেসের ওপর সাংসদ সৌগত রায়। মঙ্গলবার সৌগত রায় জওহর সরকারকে নিশানা করে বলেন, 'ক্ষমতা থাকলে সাংসদ পদ ও সুবিধেগুলি ছেড়ে দিন।' এখানেই শেষ নয় সৌগত রায় প্রাক্তন আমলাকে 'স্বার্থপর ' বলেও কটাক্ষ করেন। 

এদিন সৌগত রায় বলেন জওহর সরকার  যে স্বার্থকেন্দ্রিক তা তিনি বুঝিয়ে দিয়েছেন। তিনি আরও বলেন এই ধরনের আমলারা যে এমনই হন। 'এঁরা উপকার নেন আর তারপরে ক্ষতি করার আগে একবারও ভাবেন না।' এদিনই জওহর সরকারকে সাংসদ পদ ও সেই পদের সূত্র ধরে পাওয়া সুযোগ সুবিধে ছেড়ে দেখাতেও চ্যালেঞ্জ জানিয়েছেন দমদমের সাংসদ। 

এদিন সৌগত রায় জওহর সরকারকে নিশানা করেন বলেন, 'জওহর সরকার কেন তৃণমূল কংগ্রেসের আছেন? সাহস থাকলে পদত্যাগ করে দেখান। তাতে অবশ্য উনি উপকৃতহই হবেন। কারণ একটা পেনশন পাচ্ছেন । এবার রাজ্যসভারর পেনশনটাও পাবেন।' সৌগত রাতের অভিযোগ রাজ্যসভার সাংসদ হওযার আগে প্রাক্তন আমলা কোনও দিনও তৃণমূল কংগ্রেসের মিছিলে হাঁটেননি।  দলের জন্য তাঁর কোনও আত্মত্যাগ নেই বলেও দাবি করেন। তিনি আরও বলেন প্রাক্তন আমলার থেকে তৃণমূল কংগ্রেস কোনও দিনও উপকার পায়নি। তিনি জওহর সরকারকে আত্মকেন্দ্রীক মানুষ বলেও তোপ দাগেন। সৌগত রায় আরও বলেন জওহর সরকার রাজ্যসভার সাংসদ হিসেবে মাসে ২ লক্ষ টাকা বেতন পান। আর  দলের খারাপ সময় এলেই সরে যাবেন। 

প্রসঙ্গত উল্লেখ্য সোমবার সাংবাদ মাধ্যমের কাছে জওহর সরকার দাবি করেন, 'দলের একটি দিক পচে গিয়েছে। এমন দল নিয়ে ২০২৪ সালে লোকসভা নির্বাচনে লড়াই করা সম্ভব নয়।' এখানেই শেষ করেননি প্রাক্তন আমলা । তিনি জানিয়েছেন পরিবারের সদস্য আর বন্ধুবান্ধব নাকি তাঁকে রাজনীতি ছাড়তেও বলেছেন। তিনি বলেন ,'এখনই যদি এদের বর্জন করা না হয় তাহলে এরকম একসাইড পচা শরীর নিয়ে ২০২৪ এর লড়াই লড়া খুব মুশকিল।' তিনি আরও বলেন, যখনই বাড়িতে দলের প্রসঙ্গ ওঠে তখনই পরিবারের সদস্যরা তাঁকে রাজনীতি ছেড়ে দিতে বলেন। বন্ধবান্ধবদেরও কটাক্ষ সহ্য করতে হচ্ছে বলেও জানিয়েছেন জওহর সরকার। তিনি বলেন, তাঁর বন্ধুরাও তাঁকে বলেন, 'তুই এখনও আছিস? কত পেয়েছিস?'  তিনি বলেন এরকম কটাক্ষ বা কথা তাঁকে আগে কোনও দিন শুনতে হয়নি। 

সোমবার অবশ্য জওহর সরকারের মন্তব্য নিয়ে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষকে জিজ্ঞাসা করা হলে তিনি গোটা বিষয়টি এড়িয়ে যান। তিনি শুধু বলেছিলেন,   দলের শীর্ষ নেতৃত্ব সাম্প্রতিক ঘটনাবলি সম্পর্কে মূল্যায়ন আর পর্যবেক্ষণ করছে। শীর্ষ নেতৃত্বেই এই বিষয়ে চূড়ান্ত পদক্ষেপ করবে। এদিন অবস্য সাংবাদ মাধ্যমের মুখোমুখী হয়ে রীতিমত কড়া মন্তব্য করলেন সৌগত রায়। 

শুধু উৎসবের মরসুমেই ভাইবোনেদের সঙ্গে দেখা হয়: পরিবারের সম্পত্তির প্রসঙ্গ উঠতেই সুর চড়ালেন মমতা

'আশঙ্কা' সত্যি করেই অভিষেককে নোটিশ কয়লাকাণ্ডে, শুক্রবার হাজিরার নির্দেশ ED-র

আগ্রাসী নদী ভাঙন 'গিলে খেল' ১০ মাসের শিশু সন্তানকে, কশী নদীর তীর জুড়ে শুধুই হাহাকার

Follow Us:
Download App:
  • android
  • ios