করোনা মোকাবিলায় চলছে তৃতীয় দফার লকডাউন। যার জেরে রাজ্য়ের অনেকেই কাজ হারিয়েছেন। খাবার কেনার জন্য় শেষ সঞ্চয়টুকুও শেষ। করোনা সঙ্কটে শহরের এই অসহায় মানুষদের পাশে যেমন রয়েছেন, সরকার তেমনই রয়েছেন পুলিশ প্রশাসন থেকে শুরু করে খেলোয়ার, অভিনেতা,মধ্য়বিত্ত মানুষ প্রায় সকলেই। সবাই যে যার সামর্থ মত সাহায্য় করছেন। এবার আরও এক ধাপ এগিয়ে কুমোরটুলির কাজ হারানো মৃতশিল্পীদের  সাহায্য় হাত এগিয়ে দিলেন আন্তরাষ্ট্রীয় মানবধিকার সংস্থা এবং অপরাধদমন শাখা সঙ্গে রুপান্তরকামী আইনজীবি মেঘ সায়ন্তনি ঘোষ ।

আরও পড়ুন, টানা ৩৮ দিন ভেন্টিলেশনে থেকে করোনাকে হারিয়ে বাড়ি ফিরলেন টালিগঞ্জের প্রৌঢ়, মিরাকল বলে দাবি চিকিৎসকদের

 

করোনা সঙ্কটে অর্থনীতি টলমল। তাঁর উপর শহরের বেশীরভাগ ক্লাব এবার পূজোর বাজেট কমিয়ে ফেলেছেন অনেকটাই। তাই প্রতিমার জন্য় তেমন বরাতও মেলেনি। বন্ধ আন্তর্জাতিক বিমান চলাচল। এই পূজোর সময় প্রবাসী বাঙালিরা যে একসঙ্গে আনন্দে মেতে ওঠেন সেখানেও কোপ বসিয়েছে করোনা।তাই প্রবাসের জন্য় নতুন প্রতিমা তৈরীর নেই কোনও সুযোগ। এমন পরিস্থিতিতে রোজগার হারিয়ে কার্যত তীব্র কষ্টের মধ্য়ে আছে কুমোরটুলির শিল্পীরা। আর এবার তাদেরকেই দান সামগ্রী তুলে দিলেন, আন্তরাষ্ট্রীয় মানবধিকার সংস্থা এবং অপরাধদমন শাখা সঙ্গে রুপান্তরকামী আইনজীবি মেঘ সায়ন্তনি ঘোষ।

আরও পড়ুন, মাত্র ৫০০ টাকাতেই করোনা পরীক্ষা, দেড় ঘন্টায় রিপোর্ট জানাবে কলকাতার এই সংস্থার টেস্ট কিট

 

পশ্চিমবঙ্গের প্রথম রুপান্তরকামী আইনজীবি মেঘ সায়ন্তনি ঘোষ জানালেন, আমাদের সঙ্গে এখানে উপস্থিত ছিলেন আন্তরাষ্ট্রীয় মানবধিকার সংস্থার সাধারণ সম্পাদক অরুপ মুখোপাধ্য়ায়।তার মধ্য়ে ছিল চাল, আলু ,বিস্কুট, নুনের প্য়াকেট, সাবান এছাড়াও আরও অন্য়ান্য় খাদ্য় সামগ্রী। এখন এমন একটা সময়ের মধ্য়ে দিয়ে আমরা যাচ্ছি , প্রত্য়েককে প্রত্য়েকের প্রতি দাড়ানো উচিত। তাই জাতি, ধর্ম, বর্ণ, লিঙ্গ সবকিছুর উর্ধ্বে গিয়ে সকলকে সমান অধিকার দিয়ে তাঁদের পাশে দাড়ানো উচিত। তবে কুমোরটলির  শিল্পিদের সাহায্য় করা সম্ভব হল  অরুপ মুখোপাধ্য়ায়ের সমর্থনে ও সহযোগীতায়।'

 

 

 

'যোদ্ধারা সমরে-করোনা দূরে', ফের সচেতনতামূলক পথচিত্র আঁকল বেলেঘাটা ৩৩ পল্লী

বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর