শুভজিৎ পুততুন্ডঃ- বিধান নগর সাইবার ক্রাইম পুলিশের জালে প্রতারণা চক্রের দুই বিদেশি নাগরিক। এই দুইজনকে ব্যাঙ্গালোর থেকে গ্রেফতার করা হয়। সূত্রে খবর সোশ্যাল মিডিয়ার সাহায্যে তারা প্রতারণা করত। ধৃত দুই জনের নাম ডোনাস আর্নল্ড প্যাট্রিক ও বেক আসরও। তাঁরা নািজেরিয়া ও আইভরি কোস্টের বাসিন্দা।

আরও পড়ুন, নমাজের সময়ই নৃশংশ খুন ইকবালপুরে, মৃত মা-আশঙ্কাজনক অবস্থায় ২ মেয়ে

পুলিশ সূত্রে খবর, চলতি বছরের মার্চ মাসে বাগুইআটির বাসিন্দা বিধান নগর সাইবার ক্রাইম থানায় একটি অভিযোগ করে এরপর সাইবার ক্রাইম থানার পুলিশ তদন্তে নেমে ব্যাঙ্গালোর থেকে দুই বিদেশি নাগরিককে গ্রেফতার করে পুলিশ। এবং গত ২৩ তারিখ বুধবার ধৃত দুজনকে ব্যাঙ্গালোর আদালত থেকে রিমান্ডে কলকাতায় নিয়ে আসে বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ। তাকে গ্রেফতার করে শুক্রবার বিধান নগর মহাকুমা আদালতে তোলা হবে। আদালতে ১০ দিনের পুলিশি হেফাজতের আবেদন জানাবে আদালতে পুলিশ।

আরও পড়ুন, মিমির ট্য়াক্সি হেনস্থা কাণ্ডে নয়া মোড়, শুক্রবার অভিযুক্তের সনাক্তকরণ

অভিযোগ, চলতি বছরের শুরুতেই বাগুইআটির বাসিন্দা কুশল দাস মহাপাত্র তার সঙ্গে সোশ্যাল মিডিয়া সাইটে এক ব্যক্তির পরিচয় হয় সেখানে তাকে ব্যবসায়িক প্রলোভন দেখিয়ে ধাপে ধাপে তার থেকে মোট ৮২ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এরপর বুঝতে পেরে বাগুইআটির বাসিন্দা প্রচারিত ওই ব্যক্তি সাইবার ক্রাইম থানায় মার্চ মাসের ২৩ তারিখে একটি লিখিত অভিযোগ দায়ের করে। এরপরেই গ্রেফতার করা হয় অভিযুক্তকে।

 

আরও পড়ুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ

 

    

 

বিষম খেয়ে শিশু মৃত্যু, হাসপাতালকে জরিমানা কমিশনের, কোভিড-ক্রাইমে ফের অভিযুক্ত ডিসান

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন