দূরদর্শন এর মাধ্যমে পড়ুয়াদের জন্য ভার্চুয়াল ক্লাস স্থগিত।গতকাল শিক্ষা মন্ত্রী ঘোষণা করেছিলেন করোনা আবহে নবম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের ক্লাস নেওয়া হবে দূরদর্শনের মাধ্যমে। আর তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই শিক্ষা দপ্তরের সেই পরিকল্পনা স্থগিত রাখা হল।  শিক্ষামন্ত্রী নিজে শনিবার এক ভিডিও বার্তায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, দূরদর্শনএর মাধ্যমে ভার্চুয়াল ক্লাস নেওয়াটা আপাতত স্থগিত রাখা হচ্ছে।

আরও পড়ুন, করোনা মোকাবিলায় বিপুল খরচ, নতুন নিয়োগ বন্ধের সিদ্ধান্ত রাজ্যের

শিক্ষা মন্ত্রী নিজে সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করেছিলেন। ৭ তারিখ থেকে ১৩ তারিখ পর্যন্ত বিকেল চারটা থেকে পাঁচটা এক ঘন্টা সময় ধরে বিশিষ্ট শিক্ষকরা দূরদর্শনের মাধ্যমে পড়ুয়াদের  বিষয়ভিত্তিক ভার্চুয়াল ক্লাস করাবেন। সেই সময় পড়ুয়ারা ফোন করে, হোয়াটসঅ্যাপ ইমেইলের মাধ্যমেও সরাসরি শিক্ষকদের সঙ্গে যুক্ত থাকতে পারবেন এবং তাদের প্রশ্ন করতে পারবেন। শুধু তাই নয় প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ক্লাসে সামেটিভ পরীক্ষা হয়। তার জন্য বিশেষ ক্লাস নেওয়া হবে এই দূরদর্শন এর মাধ্যমে তিনি জানিয়েছিলেন। খোলা হয়েছিল এডুকেশন হেল্পলাইন নম্বর। কিন্তু সবই স্থগিত করে দেওয়া হল।

আরও পড়ুন, 'জনসংখ্য়ার অনুপাতে করোনা আক্রান্তের সংখ্য়া অনেক কম', অভয় বার্তা দিলেন চিকিৎসক কুনাল সরকার

 শিক্ষামন্ত্রী এই বিষয়ের ব্যাখ্যাও দিয়েছেন। শিক্ষকরা যে সময় ক্লাস নিতে চাইছেন অভিবাবকরা সেই সময়টা চাইছেন না। সেই বিভ্রান্তি এড়াতেই একলা স্থগিত রাখা হল। এখানেই শিক্ষক মহলের একাংশে প্রশ্ন উঠেছে। অনেকের মতে, শিক্ষাদপ্তর-শিক্ষামন্ত্রী কি আগে এই বিষয়টি জানতেন না। নাকি শুধুই রাজনৈতিক গিমিক।

 

 রাজ্য়ে করোনায় আক্রান্ত এবার এক নার্স, পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের

করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা

পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ