Asianet News BanglaAsianet News Bangla

Durga Puja: রাজ্যে ১২ দিনেই ৭২০ কোটির সুরা বিক্রি, পুজোয় ৪০ শতাংশেরও বেশি আয় ব্যবসায়ীদের

  চতুর্থীর দিনেই ১০৯ কোটি টাকার বিক্রি হয়েছে। রাজ্য আফগারি দফতরের তথ্য অনুযায়ী,  উৎসবের মরশুমে পয়লা অক্টোবার থেকে ১২ অক্টোবারের মধ্যেই ৭২০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে।

 

WB Govt record earned by Selling liquor during Durga Puja 2021 RTB
Author
Kolkata, First Published Oct 19, 2021, 11:48 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে (WB Govt ) ১২ দিনেই ৭২০ কোটি টাকা মদ বিক্রি ( Selling Liquor )হয়েছে। জানা গিয়েছে, এর মধ্য চতুর্থীর দিনেই ১০৯ কোটি টাকার বিক্রি হয়েছে। রাজ্য আফগারি দফতরের তথ্য অনুযায়ী, (Durga Puja 2021) উৎসবের মরশুমে পয়লা অক্টোবার থেকে ১২ অক্টোবারের মধ্যেই ৭২০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে।

আরও পড়ুন, কেন দৌড়ে গেল বালিগঞ্জ স্টেশনের দিকে পুলিশ কুকুর, গড়িয়াহাট জোড়া খুনের কাণ্ডে বাড়ছে রহস্য

নবান্ন সূত্রে খবর, ষষ্ঠী থেকে দশমী অবধি মদ বিক্রি করে ১০০ কোটিরও বেশি টাকা আয় হয়েছে রাজ্যের। সাধারণত এমনি সময় মদ বিক্রি করে রাজ্যে ৫ দিনের গড় আয় মোটামুটি ৪০ কোটি টাকার মতো হয়। তবে পুজোর পাঁচদিনে সেই আয় বেড়ে দ্বিগুনেরও বেশি হয়েছে। তাছাড়া অন্যান্যবার দশমীতে মদের দোকান বন্ধ থাকে। সে দিন থাকে ড্রাই ডে। তবে এবার আর দোকান বন্ধ করেনি রাজ্য। তাই আয়ও দেদার হয়েছে বলে খবর। রাজ্যের কোষাগার ভরতে সবচেয়ে বড় অবদান পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর জেলায়। এই দুই জেলা থেকেই পাঁচদিনে প্রায় ২৮ কোটি টাকা উঠে এসেছে। প্রসঙ্গত, চলতি বছরে কোভিড পরিস্থিতি সেপ্টেম্বরের শেষে নিয়ন্ত্রনে আসায় পুজোয় বহাল তবিয়তে আনন্দ করেছে সবাই। কোভিড বিধি আগের থেকে শিথিল করা হয়েছে। তাই আনন্দেই গলা ভিজিয়েছে সুরা প্রেমিরা। আর লাভের খাতায় অঙ্ক বেড়েই গিয়েছে রাজ্যের। তবে এখন পুজোর মরশুম শেষ হয়নি। বাকি কালী পুজো। অবাক হতে এখনও আরও কিছু বাকি আছে বইকি।

"

আররও পড়ুন, 'বাংলাদেশের ঘটনায় কারা উপকৃত হচ্ছে', শুভেন্দুর কথা টেনে BJP-কে তোপ কুণালের

 হোটেল-রেস্তরাঁ মাবিকদের সংগঠন সূত্রে জানা গিয়েছে, ২০২০ সালের তুলনায় এবার  ৪০ শতাংশের মতো পুজোয় তাঁদের ব্যবসা বেড়েছে। লকডাউনের আগের বছর , ২০২৯ সালের পুজোতেও এত লাভের মুখ দেখেননি ব্যবসায়ীরা। ২০১৯ সালের তুলনায় চলতি বছরে ব্যবসা বেড়েছে প্রায় ২৫ শতাংশ। বেশি রাত পর্যন্ত দোকান খুলে রাখার অনুমতিতেই দেদার আয় রাজ্যে বলে অনুমান।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios