লন্ডন ফেরত দ্বিতীয় আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে কলকাতায়। সূত্রের খবর, সে এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন। তবে এখানেই শেষ নয়, কলকাতায় আরও  ২২২ জনের খোঁজ চলছে। উল্লেখ্য, লন্ডন ফেরত আক্রান্ত প্রথম যুবক কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি।

 

আরও পড়ুন, কোভিড জয়ীর সংখ্যা কমল কলকাতায়, সুস্থতার হার ৯৬ ছুঁইছুঁই

 

 


সূত্রের খবর, ৮ ডিসেম্বর ইউকে থেকে ফেরেন ওই ব্যক্তি। তবে ওই ব্যাক্তির শরীরে বিট্রেনের করোনার স্ট্রেনই রয়েছে কিনা, সে বিষয়ে এখনও স্পষ্ট খবর মেলেনি। জানা গিয়েছে, এবিষয়ে পরীক্ষা চলছে। তবে ওই একই বিমানের আরও  ২২২ জনের পরীক্ষার সিদ্ধান্ত নিয়ে স্বাস্থ্যভবন। প্রসঙ্গত, লন্ডন ফেরত আক্রান্ত প্রথম যুবক কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি। জানা গিয়েছে, তিনি এক শীর্ষ প্রশাসনিক কর্তার পুত্র। তারই সঙ্গে লন্ডন থেকে একই বিমানে আসা ৭ জনের শরীরের নমুনা কল্যাণীর এনআইবিএমজি-তে জিনোম সিকোয়েন্সের জন্য পাঠানো হয়। এদিকে একজনের নমুনা সন্দেহজনক লাগতেই পাঠানো হয় এনসিডিসিতে। এবং সেই রিপোর্টই পাঠানো হয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতরে।

 

আরও পড়ুন, রক্ষকই ভক্ষক, বন্ধুর হাতে শ্লীলতাহানি, যাদবপুরে মধ্যরাতে লালসার শিকার তরুণী

 

 


উল্লেখ্য, ব্রিটেনে কোভিডের নয়া স্ট্রেন ছড়িয়ে পড়ার ফলে ইতিমধ্য়েই লকডাউন করে দেওয়া হয়েছে। সূত্রের খবর, কোভিডের নয়া স্ট্রেন, আগের থেকে ৭০ শতাংশ বেশি সংক্রামক। এখন একটাই প্রশ্ন সবার মুখে, নতুন বছর আর্শীবাদ হয়ে আসছে তো।