Asianet News Bangla

Joint Entrance Exam 2021: আজ জয়েন্ট প্রবেশিকা, কোভিড পরিস্থিতিতে প্রথম অফলাইন পরীক্ষা

 
কোভিডের দ্বিতীয় ঢেউয়ের পর এই প্রথম অফলাইন পরীক্ষা হতে চলেছে রাজ্যে। জয়েন্ট পরীক্ষার্থীদের সময়ের মধ্যে পরীক্ষাকেন্দ্রে পৌছনোর জন্য স্পেশাল ট্রেনে ছাড় দিয়েছে রেল। 

WB Join Entrance examination 2021 to be held today RTB
Author
Kolkata, First Published Jul 17, 2021, 9:13 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


কোভিড পরিস্থিতির মাঝেই শনিবার রাজ্যে জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা। উল্লেখ্য, বাংলায় এই মুহূর্তে সংক্রমণের গ্রাফ অনেকটাই নিম্নমুখী। তাই কোভিডের দ্বিতীয় ঢেউয়ের পর এই প্রথম অফলাইন পরীক্ষা হতে চলেছে রাজ্যে। তাই এদিন অনলাইনে নয়, সশরীরে পরীক্ষাকেন্দ্রে গিয়ে ছাত্র-ছাত্রীরা পরীক্ষা দেবে। 

আরও পড়ুন, Madhyamik Result 2021: ২০ জুলাই মাধ্যমিকের ফল প্রকাশ, জানুন কখন-কোন ওয়েবসাইটে দেখা যাবে 


পরীক্ষার্থীদের সময়ের মধ্যে পরীক্ষাকেন্দ্রে পৌছনোর জন্য স্পেশাল ট্রেনে ছাড় দিয়েছে রেল। জয়েন্ট পরীক্ষার্থীরা স্পেশাল ট্রেনে উঠতে পারবে বলে ইতিমধ্য়েই অনুমতি দিয়েছে রেল কর্তৃপক্ষ। প্রসঙ্গত, জয়েন্ট পরীক্ষার্থীরা যাতে স্টাফ স্পেশাল ট্রেনে চড়তে পারে তার অনুমতি চেয়ে রেলকে চিঠি দিয়েছিল রাজ্য। সেই চিঠির আবেদনে সাড়া দিয়েছে পূর্ব রেল। তবে এই ট্রেনে ওঠার জন্য টিকিট কাউন্টারে পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড দেখিয়ে একদিনের টিকিট কাটতে হবে। সেই টিকিট থাকলে তবেই স্টাফ স্পেশাল ট্রেনে চড়তে পারবেন পরীক্ষার্থীরা। কত ভিড় হচ্ছে তার একটা হিসেব রাখার জন্য সব ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজন হলে বাড়তি ট্রেনও চালাবে রেল।


আরও পড়ুন, 'স্টুডেন্ট ক্রেডিট কার্ড' পশ্চিমবঙ্গ ছাড়া দেশে-বিদেশে এই সুবিধা আছে কি, রইল হদিস

উল্লেখ্য, শনিবার বেলা ১১টা থেকে ১ পর্যন্ত চলবে জয়েন্টের অঙ্ক পরীক্ষা। দুপুর ২ টা থেকে ৪ পর্যন্ত ফিজিক্স, কেমেস্ট্রি পরীক্ষা।এবার প্রায় ৯২ হাজার পড়ুয়া জয়েন্টে বসছেন। কলকাতা-সহ রাজ্যের ২৭৪টি কেন্দ্রে পরীক্ষাগ্রহণ করা হবে।  করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সবরকম বিধিনিষেধ মেনে পরীক্ষার আয়োজন করা হচ্ছে। তা নিয়ে আগেই আশ্বস্ত করেছিল বোর্ড। ১৪ অগাস্টের মধ্যে পরীক্ষার ফলপ্রকাশ হওয়ার কথা। সেপ্টেম্বরের মধ্যে কাউন্সেলিং পর্বও শেষ করতে হবে।

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Follow Us:
Download App:
  • android
  • ios