ফেলে দেওয়া জিনিস দিয়ে বড় চমক দেখালো ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট করপরেশন। ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশন এর এসপ্ল্যানেড অফিসের ঠিক উল্টোদিকে নষ্ট হয়ে যাওয়ার টায়ার দিয়ে তৈরি করা হয়েছে একটি আস্ত পার্ক। যেখানে থাকছে ছোট ক্যাফেটেরিয়া, রাখা হবে সঙ্গীতের ব্যবস্থাও। 

 

 আরও পড়ুন, বাড়িতে লক্ষ্মী পুজোয় রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব, নিজের হাতেই করলেন আয়োজন

 

 

প্রথমবার বাস্তবায়িত করে দেখালো কলকাতা


সংস্থার ম্যানেজিং ডিরেক্টর রজনভির কাপুর জানিয়েছেন, খুব শীঘ্রই এই পার্ক খুলে দেওয়া হবে। সময় কাটানো সঙ্গে খাওয়া-দাওয়ার ব্যবস্থা থাকবে এই পার্কে। তিনি আরো জানিয়েছে, এই পার্কের মূল চমক ফেলে দিয়ে সামগ্রী। তাই দিয়ে যে এই ধরণের পার্ক তৈরি করা যেতে পারে তা কার্যত প্রথমবার বাস্তবায়িত করে দেখালো কলকাতা। কলকাতার একাধিক ডিপোতে জমে থাকা নষ্ট হয়ে যাওয়া টায়ার দিয়ে একাধিক সুন্দর রূপ দেওয়া হয়েছে, যা এই পার্কের শোভা বাড়াবে। 

 

 

আরও পড়ুন, আগামী ৩-৪ দিনের মধ্যে বড় ভূমিকম্পের আশঙ্কা ভারতের এই অংশে, দ্রুত জানুন কোথায় কোথায়

 

 

যা শিশুদের মন কাড়তে বাধ্য


টায়ারের উপরে বিভিন্ন রং এর ব্যবহার করা হয়েছে, ফলে এই পার্ক যে যথেষ্টই রঙিন হবে তা বলার অপেক্ষা রাখে না। একই সঙ্গে টায়ার কেটে কোথায় কাপ প্লেট, কোথায় বিভিন্ন পশু পাখির চেহারা দেওয়া হয়েছে, যা শিশুদের মন কাড়তে বাধ্য। কেবল শিশু কেন ? শীতের দুপুর হোক কিংবা গরমের বিকাল একটু জিরিয়ে নেওয়ার জন্য বড়দেরও আদর্শ জায়গা হতেই পারে রাজ্য পরিবহন নিগমের এই পার্ক।