শহরে সন্ধ্যের দিকে বজ্রগর্ভ মেঘ থেকে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে পশ্চিমের জেলায় প্রচুর বৃষ্টি। দক্ষিণবঙ্গ হয়েও বৃষ্টি শূন্য গাঙ্গেয় পশ্চিমবঙ্গ। ফলে যেখানে বৃষ্টি হয়েছে সেখানে সকালের তাপমাত্রা বেশ খানিকটা কম। যে সব অঞ্চল এবং জেলায় বৃষ্টি হয়নি সেখানে স্বাভাবিক নিয়মেই সকাল থেকেই ঊর্ধ্বমুখী পারদ। বৃষ্টি পেয়েছে মূলত তিন পশ্চিমের জেলা এবং একটি পশ্চিমের অঞ্চল। কলকাতা সহ দক্ষিণবঙ্গে কালবৈশাখী সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস। বুধবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, করোনা আক্রান্ত এবার কলকাতার পিজি হাসপাতালের ইএনটি বিভাগের প্রধান চিকিৎসক , উদ্বিগ্ন স্বাস্থ্য় দফতর


 হাওয়া অফিস জানিয়েছে,  বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৫ শতাংশ। বিহার থেকে ছত্রিশগড় পর্যন্ত একটি  অক্ষরেখা বিস্তৃত হয়েছে।  অক্ষরেখার প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে।  এর জেরে বজ্রগর্ভ মেঘ থেকে ঝড় বৃষ্টির সম্ভাবনা রাজ্য়ে। দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। পশ্চিমবঙ্গের সব জেলাতেই ঝড় বৃষ্টি হতে পারে। কয়েকটি জেলায় কালবৈশাখীর সম্ভাবনা। ঘন্টায় ৬০ কিলোমিটার গতিবেগে ঝড় বইতে পারে।  বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির ও সম্ভাবনা। উত্তরবঙ্গে আজ বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টির সম্ভাবনা। বুধবার রাজ্যের কয়েকটি জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার থেকে ঝড়-বৃষ্টি কমবে রাজ্যে।

আরও পড়ুন, করোনা আক্রান্ত বালিগঞ্জের কাছে ফের এসবিআই শাখার এক আধিকারিক, দ্রুত সিল করা হল ব্যাঙ্ক


অপরদিকে, মৌসম ভবন জানিয়েছে, আগামী ১৬ মে শনিবার আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জে বর্ষা প্রবেশ করবে৷ ফলে পূর্বাভাস মিলিয়ে দেশে স্বাভাবিক সময়েই বর্ষা প্রবেশ করছে৷ স্বাভাবিক নিয়মে ১ জুন কেরল হয়ে ভারতের মূল ভূখণ্ডে প্রবেশ করে বর্ষা। যা সাধারণত সেপ্টেম্বর মাস অবধি স্থায়ী হয়৷  আবহাওয়া দফতর আরও জানিয়েছে, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন আন্দামান সাগরের উপর বুধবার সকালে একটি নিম্নচাপ তৈরি হয়েছে৷ যা ধীরে ধীরে ঘূর্ণাবর্ত এবং আগামী শনিবারের মধ্যে দক্ষিণ পশ্চিম এবং পশ্চিম মধ্য বঙ্গোপসাগরের উপরে ঘূর্ণিঝড়ের আকার নেবে বলেই সতর্ক করা হয়েছে৷

 

 

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

 বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর