বুধবার সরস্বতী পুজোর দিন বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। বৃহস্পতিবার পুজোর দ্বিতীয় দিনের সকালেও  শহরের আকাশ ছিল কুয়াশায় ঢাকা। এদিনও কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। 

পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে মেঘলা হয়ে রয়েছে আকাশ। তার জেরে অনেকটাই বেড়েছে তাপমাত্রা। এদিন শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। তবে  ৩০ জানুয়ারি থেকে ফের শুষ্ক আবহাওয়া দেখা যাবে। শনিবার থেকে পরিষ্কার হয়ে যাবে আকাশ। সপ্তাহান্তে ফের শীতের আমেজ উপভোগ করতে পারবেন শহরবাসী। 

আরও পড়ুন: বসন্ত পঞ্চমীতে ঘোষণা হল দিন, ৩০ এপ্রিল ফের খুলছে বদ্রিনাথের দরজা

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের পূর্বাঞ্চলীয় জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এদিন বাংলাদেশে বৃষ্টি হবে। তাই বাংলাদেশ লাগোয়া নদিয়া, মুর্শিদাবাদ ও দুই চব্বিশ পরগনায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃহস্পতিবারের পর থেকে বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে। রোদঝলমলে দিনের সঙ্গে পাল্লা দিয়ে নামবে পারদ।

আরও পড়ুন: জাতীয় সঙ্গীত গাওয়ার অপরাধ, সাসপেন্ড হলেন প্যান্টালুনসের ২৫জন কর্মী

দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমলেও বর্ষণের পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে। শুক্রবার দার্জিলিং ও কালিম্পঙে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পয়লা ফেব্রুয়ারির পর উত্তরবঙ্গের আবহাওয়ার উন্নতি হবে। 

বুধবার স্বরস্বতী পুজোর দিন ভোরের দিকে হাল্কা শিরশিরানি থাকলেও বেলা বাড়তেই চড়েছে পারদ। পুজোরদিন সকালে দু-এক পশলা বিক্ষিপ্ত বৃষ্টি হলেও সারাদিন আর বৃষ্টি হয়নি শহরে । যদিও আকাশ ছিল মেঘলা।